মেডিকেলে উত্তীর্ণ অটোরিক্সা চালকের যমজ দুই ছেলের দায়িত্ব নিলেন স্থানীয় সরকার মন্ত্রী

আকবর হোসেন।।

সরকারি মেডিকেল কলেজ ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ কুমিল্লার মনোহরগঞ্জের সেই অটোরিক্সা চালক বিল্লাল মিয়ার দুই মেধাবী যমজ সন্তান আরিফ হোসেন ও শরীফ হোসেনের লেখাপড়ার জন্য নগদ এক লক্ষ টাকা শুভেচ্ছা উপহার পাঠিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী এবং স্থানীয় সংসদ সদস্য মো. তাজুল ইসলাম। এছাড়াও ভবিষ্যতে তাদের লেখা পড়ার সকল দায়িত্ব নিয়েছেন স্থানীয়সরকার মন্ত্রী।

বৃহস্পতিবার সন্ধ্যায় জেলার মনোহরগঞ্জ উপজেলার গ্রামের বাড়িতে গিয়ে মন্ত্রীর পক্ষে তাদের হাতে নগদ ১ লাখ টাকা তুলে দেন কুমিল্লা জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মাষ্টার আবদুল কাইয়ুম চৌধুরী।

জানা যায়, সম্প্রতি প্রকাশিত এমবিবিএস ভর্তি পরীক্ষার ফলাফলে কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার হাসনাবাদ ইউনিয়নের মানরা গ্রামের অটো রিক্সা চালক বিল্লাল মিয়ার পুত্র আরিফ হোসেন সারা বাংলাদেশে ৮২২তম হয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল ও তার ভাই শরিফ হোসেন ১১৮৬তম হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির সুযোগ পেয়েছেন।

এ দুই মেধাবী যমজ দুই ভাইয়ের অভাবনীয় সাফল্যের খবরে পরিবার ও এলাকায় আনন্দের বন্যা বইছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এরই মধ্যে এ দুই মেধাবী সন্তানের সাফল্যের বিষয়টি ভাইরাল হয়ে পড়েছে। তাদের বাড়িতে গিয়ে অভিনন্দন জানাচ্ছেন অনেকেই।

যমজ দুই ভাই আরিফ হোসেন ও শরিফ হোসেন জানান, আমাদের এ সাফল্যের খবরে এলাকার কৃতি সন্তান ও স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি অতীতের ন্যায় আবারো সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন। নগদ এক লক্ষ টাকা উপহার হিসেবে দিয়েছেন। এই জন্য আমাদের পরিবার মন্ত্রী মহোদয়ের প্রতি কৃতজ্ঞ।

অটো রিক্সা চালক বিল্লাল মিয়া জানান, মো. তাজুল ইসলাম মন্ত্রী মহোদয় আগেও আমার দুই ছেলের লেখা পড়ার জন্য সহায়তা করেছেন। এমবিবিএস ভর্তি পরীক্ষায় ইত্তীর্ণ হওয়ার খবরে তিনি ১ লাখ টাকা পাঠিয়েছেন। যাতে আমার দুই ছেলে লেখাপড়া চালিয়ে যেতে পারে, সে জন্য তাদের লেখাপড়ার দায়িত্ব নিয়েছেন মন্ত্রী মহোদয়। এছাড়াও আরও সহায়তার আশ্বাস দিয়েছেন।

এ জন্য আমরা আনন্দিত ও মন্ত্রী মহোদয়ের প্রতি চির কৃতজ্ঞ। মন্ত্রী মহোদয়ের নেক হায়াত ও দীর্ঘায়ু কামনা করছি।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি মাষ্টার আবদুল কাইয়ুম চৌধুরী জানান, দারিদ্রতার সাথে অনেকটা লড়াই করে আরিফ ও শরীফের এ সাফল্য সত্যই সবাইকে মুগ্ধ করেছে। এরা সমাজের জন্য অনুকরনীয়। তাই আমাদের প্রিয় নেতা স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম তাদের জন্য এক লক্ষ টাকা পাঠিয়েছেন। তা তাদের হাতে তুলে দেয়া হয়েছে। মন্ত্রী মহোদয়ের পক্ষ থেকে ভবিষ্যতেও লেখা পড়ার চালিয়ে যেতে তাদের জন্য সকল ধরনের সহায়তা অব্যাহত থাকবে।

শুক্রবার সকালে স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি কুমিল্লা এসডি নিউজকে জানান, ‘শেখ হাসিনার সরকারের আমলে অর্থাভাবে কারও লেখা পড়া বন্ধ হয়নি। শিক্ষার সকল ক্ষেত্রে উন্নয়ন ও সহায়তায় এ সরকার যথেষ্ঠ আন্তরিক। মেধাবী সন্তান আরিফ হোসেন ও শরিফ হোসেন আমাদের এলাকার গর্ব। তারা দারিদ্রতার সাথে লড়াই করে লেখা পড়ায় জয়ী হয়েছেন।’ মন্ত্রী আরও বলেন ‘তাদের এ খুশির খবরে উপহার হিসেবে এক লাখ টাকা পাঠিয়েছি। ভবিষ্যতে লেখাপড়া চালিয়ে যেতে অতীতের ন্যায় তাদের আরও সকল প্রকার সহায়তা করা হবে।’

দুই মেধাবীর হাতে অর্থ হস্তান্তরের সময় আরো উপস্থিত ছিলেন মনোহরগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আমিরুল ইসলাম, ইউপি চেয়ারম্যান কামাল হোসেন, যুবলীগ নেতা আমির হোসেন, কামাল হোসেনসহ আরো অনেকে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!