লালমাইয়ে কালাম মজুমদার মহিলা কলেজে পিঠা উৎসব

হালিম সৈকত:
হারিয়ে যেতে বসেছে দেশীয় সংস্কৃতির নানা আয়োজন। প্রাত্যহিক ব্যস্ততায় এখন আর পৌষ মাস আসলেই ঘরে ঘরে দেখা যায় না আগের মতো পিঠা-পুলির উৎসব।
নতুন প্রজন্ম বঞ্চিত হচ্ছে এসব স্বাদ এবং আনন্দ থেকে। এইসব আনন্দের খানিকটা পাইয়ে দিতে কুমিল্লা লালমাইয়ে অধ্যক্ষ আবুল কালাম মজুমদার মহিলা কলেজের ব্যবস্থাপনা বিভাগ আয়োজন করে দেশীয় পিঠার সমাহার নিয়ে পিঠা উৎসব।
বাহারি সব পিঠা নিয়ে এই আয়োজনটি ছিল বেশ চমৎকার। পিঠা উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজ অধ্যক্ষ মো. কামরুল আহসান। বিশেষ অতিথি হিসেবে ছিলেন ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান মো. শামীম ইকবাল, হিসাব বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মো. জহিরুল ইসলাম, প্রভাষক ওবায়েদ উল্লাহ, মো. আবদুল হালিম, মোহাম্মদ ওয়াহিদুজ্জামান ও মো. আমির হোসেন প্রমুখ।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক মো. দিদারুল আলম, মো. মশিউর রহমান শিপন, সমাজ কর্ম বিভাগের প্রভাষক সাইদুল ইসলাম শাহিন, আব্দুল মমিন, হিসাব বিজ্ঞান বিভাগের প্রভাষক তারেক মাসুদ। অনুষ্ঠান সঞ্চালনা করেন ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক মো. আবুল হালিম।
এ আয়োজনের মাধ্যমে ছাত্রীরা বিশেষ করে বর্তমান নতুন প্রজন্ম বাংলার সংস্কৃতি সম্পর্কে জানতে সুযোগ পেয়েছে। স্বাদ নিতে পারছে চমৎকার সব বাঙালি পিঠার। বৃহস্পতিবার দুপুরে এ উৎসব শুরু হয়।
পিঠা উৎসবের সাথে ছিল একটি সুন্দর সাংস্কৃতিক অনুষ্ঠান। আর সাংস্কৃতিক পরিবেশনায় ছিল মারিয়া নুর, জান্নাতুল নাঈম। ছাত্রীদের মধ্যে উপস্থিত ছিলো তমালিকা সাহা বর্ষা, মেহের ফারজানা আখি, ফারজানা আক্তার সাথী, পুষ্পিতা আচার্য্য, আরমিন আক্তার, মর্জিনা আক্তার, রোকসানা আক্তার বিলকিস, মিলি আক্তার, ফাতেমা আক্তার, সঞ্চিতা মল্লিক, লাভলী ভৌমিক, রেহানা আক্তার, কৃর্তিকা, রেহানা ও ঐশি প্রমুখ। পরে আমন্ত্রিত অতিথিরা পিঠার স্বাদ গ্রহণ করেন।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!