লালমাইয়ে পাসের হার ৯৩.৫৮, পাশের হারে গৈয়ারভাঙ্গা, জিপিএ-৫ প্রাপ্তিতে হরিশ্চর এগিয়ে

মোঃ জয়নাল আবেদীন জয় :

চলতি বছরের এসএসসি পরীক্ষায় কুমিল্লার লালমাই উপজেলায় পাসের হার ৯৩.৫৮ শতাংশ। এ উপজেলার ২২টি প্রতিষ্ঠান থেকে মোট ১২৪৭ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে কৃতকার্য হয়েছে ১১৬৭ জন। জিপিএ-৫ পেয়েছে ৭৭জন। শতভাগ পাস করেছে ৩টি প্রতিষ্ঠান।

কুমিল্লা শিক্ষাবোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (মাধ্যমিক) মোহাম্মদ শহিদুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন। শতভাগ পাসের ভিত্তিতে উপজেলায় শীর্ষস্থান অর্জন করেছে গৈয়ারাভাঙ্গা উচ্চ বিদ্যালয়। এ প্রতিষ্ঠান থেকে ৯২জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে সকলেই কৃতকার্য হয়েছে। জিপিএ-৫ পেয়েছে ১০জন। জিপিএ-৫ প্রাপ্তির ভিত্তিতে উপজেলায় শীর্ষস্থান অর্জন করেছে হরিশ্চর ইউনিয়ন হাই স্কুল এন্ড কলেজ।

এ প্রতিষ্ঠান থেকে ১৯১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে কৃতকার্য হয়েছে ১৮৩ জন। পাসের হার ৯৫.৮১ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ১৭ জন। এদিকে ভাবকপাড়া জনতা হাই স্কুল থেকে ১০জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে সকলেই কৃতকার্য হয়েছে এবং হাজী রুস্তম আলী গাল্স হাই স্কুল থেকে ৪জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে সকলেই কৃতকার্য হয়েছে।

এছাড়া উপজেলার বাগমারা উচ্চ বিদ্যালয় থেকে ৫৫জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে কৃতকার্য হয়েছে ৫৩জন। পাসের হার ৯৬.৩৬। জিপিএ-৫ পেয়েছে ৫জন। ছোট শরীফপুর উচ্চ বিদ্যালয় থেকে ১১৫জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে কৃতকার্য হয়েছে ১১৩জন। পাসের হার ৯৮.২৬। জিপিএ-৫ পেয়েছে ৪জন।

শাকেরা আর এ উচ্চ বিদ্যালয় থেকে ৮১জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে কৃতকার্য হয়েছে ৭৮জন। পাসের হার ৯৬.৩০। জিপিএ-৫ পেয়েছে ৩জন। প্রেমনল উচ্চ বিদ্যালয় থেকে ৬৮জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে কৃতকার্য হয়েছে ৬০জন। পাসের হার ৮৮.২৪। জিপিএ-৫ পেয়েছে ৮জন। মাতাইনকোট উচ্চ বিদ্যালয় থেকে ৪৫ শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে ৪৪জন কৃতকার্য হয়েছে। পাসের হার ৯৭.৭৮ শতাংশ।

লালমাই উপজেলা নির্বাহী অফিসার কেএম ইয়াসির আরাফাত প্রকাশিত ফলাফলে সন্তোষ প্রকাশ করেছেন।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: ধন্যবাদ!