লালমাইয়ে প্রশাসনের অভিযানে সরকারি খাস জমি উদ্ধার

গাজী মামুন ।।

কুমিল্লা লালমাই উপজেলার ভূলইন উত্তর ইউনিয়নের ঐতিহ্যবাহী হাজতখোলা মধ্যম বাজারে ৪০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করে ২৩ শতক সরকারি খাস জমি উদ্ধার করা হয়েছে। সোমবার (১৮ সেপ্টেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত বাজারের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালিয়ে এসব জমি উদ্ধার করা হয়। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাছরিন আক্তারের নেতৃত্বে একটি টিম এ উদ্ধার অভিযান পরিচালনা করেন।

এ অভিযানে সার্বিক সহযোগিতায় ছিলেন ভূলইন উত্তর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. এমরান কবির ও লালমাই থানাধীন ভুশ্চি ফাঁড়ির আইসি উপ-পরিদর্শক জহিরুল ইসলাম সহ সঙ্গীয় ফোর্স।

উপজেলা প্রশাসনসূত্রে জানা যায়, উপজেলার হাজতখোলা বাজারে স্থানীয় একটি চক্র দীর্ঘদিন ধরে সরকারি খাস জমিতে ব্যবসা প্রতিষ্ঠান নির্মাণ করে ব্যবহার করে আসছিল। সরকারি খাস জমি উদ্ধারের জন্য ইতোপূর্বে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বাজারে গিয়ে ওই জমিতে গড়ে ওঠা ব্যবসায়ীদের সঙ্গে কথা বলেন এবং খাস জায়গা চিহ্নিত করেন।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট এসডি নিউজকে বলেন, উপজেলা প্রশাসন সার্ভেয়ারের মাধ্যমে ইতোপূর্বে হাজতখোলা বাজারে সরকারি খাস জমি চিহ্নিত করে সেখানে অবস্থনরত ব্যবসায়ীদের সরকারি খাস জমির বিষয়ে মৌখিকভাবে জানানো হয়েছিল এবং ব্যবসায়ীদের নিজ উদ্যোগে জমি ছেড়ে দেয়ার জন্যও বলা হয়েছিল। তবে অভিযানকালে ব্যবসায়ীরা কোন প্রকার আপত্তি না দিয়ে তারা নিজ দায়িত্বে নিজেদের মালামাল সরিয়ে ফেলেছেন।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!