লালমাইয়ে বাগমারা ২০ শয্যা হসপিটালে আইসিইউ ও হাইফ্লো অক্সিজেন সেবা উদ্বোধন

মোঃ জয়নাল আবেদীন জয় :

অর্থমন্ত্রী আ.হ. ম মুস্তফা কামাল এফসিএ (লোটাস কামাল) এমপির আন্তরিকতায় ও আবুল খায়ের গ্রুপের সহযোগিতায় কোভিড-১৯ (করোনা ভাইরাস) আক্রান্ত রোগিদের চিকিৎসা সেবা প্রদানে রবিবার (২৫ এপ্রিল) দুপুরে লালমাই উপজেলার বাগমারা ২০ শয্যা হসপিটালে ২ শয্যা অত্যাধুনিক আইসিইউ, ২ শয্যা হাইফ্লো অক্সিজেন সিস্টেম ও ১২ শয্যা বিশিষ্ট সেন্ট্রাল অক্সিজেন সিস্টেমের উদ্বোধন করা হয়েছে ।

এখন থেকে করোনা আক্রান্ত রোগীরা উপজেলার বাগমারা ২০ শয্যা হসপিটালে সকল প্রকার সেবা গ্রহন করতে পারবে। একই সাথে স্বাস্থ্য কমপ্লেক্সের ইনডোর সেবাও চালু করা হলো। এ সেবা চালু হওয়ার খবরে সন্তোষ প্রকাশ করেছেন উপজেলা বাসি।

উদ্বোধন অনুষ্ঠানে অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন লালমাই উপজেলার পরিষদের চেয়ারম্যান মোঃ আবদুল মালেক, কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম সারওয়ার, লালমাই উপজেলা নির্বাহী অফিসার (অতিরিক্ত দায়িত্ব) ও সহকারী কমিশনার (ভূমি) শারমিন আরা, লালমাই থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আইয়ুব।

লালমাই উপজেলার বাগমারা ২০ শয্যা হসপিটালের স্বাস্থ্য কর্মকর্তা আরএমও ডাঃ আনোয়ার উল্লাহ এর সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথিদের মধ্যে আরো উপস্থিত ছিলেন লালমাই সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ আবদুল মমিন মজুমদার, উপজেলা আ.লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) আবদুল মতিন মোল্লা, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মাসুদুর রহমান ভূইয়া, যুগ্ম সাধারণ সম্পাদক ও বাগমারা উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম, উপজেলা যুবলীগের আহবায়ক আবদুল মোতালেব,বীর মুক্তিযোদ্ধা আমিনুল হক, লালমাই প্রেস ক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান কাশেম, ভূলইন উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী আবদুর রহিম, ভূলইন দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একরামুল হক, বেলঘর দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল মান্নান মনু সহ বাগমারা ২০ শয্যা হসপিটালের বিশেষজ্ঞ ডাঃ মোহাম্মদ আলী, ডাঃ সোহাগ চক্র‍বর্তী, ডাঃ দিলরুবা সুলতানা স্বপ্না, উঃসঃকঃমঃ অফিসার ডাঃ এম রবিউল আলম সহ কর্মকর্তা ও কর্মচারীগণ।

উদ্বোধন অনুষ্ঠানে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম সারওয়ার বলেন, অর্থমন্ত্রী আ.হ. ম মুস্তফা কামাল এফসিএ (লোটাস কামাল) এমপির আন্তরিকতায় করোনা পরিস্থিতিতে কুমিল্লা-১০ নির্বাচনী এলাকার মানুষকে করোনাকালীন সময়ে চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে সদর দক্ষিণ উপজেলা, লালমাই উপজেলা ও নাঙলকোট উপজেলায় করোনা রোগীদের চিকিৎসায় অত্যাধুনিক সেবা চালু করা হয়েছে।

লালমাই উপজেলার বাগমারা ২০ শয্যা হসপিটালে ২ শয্যা অত্যাধুনিক আইসিইউ, ২ শয্যা হাইফ্লো অক্সিজেন সিস্টেম ও ১২ শয্যা বিশিষ্ট সেন্ট্রাল অক্সিজেন সিস্টেমের উদ্বোধন করা হয়েছে । এখন থেকে লালমাই উপজেলার মানুষ বাগমারা ২০ শয্যা হসপিটালে কোভিড-১৯ এর সেবা নিতে পারবে।

লালমাই উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মালেক বলেন, অর্থমন্ত্রী আ.হ. ম মুস্তফা কামাল এফসিএ মহোদয়ের আন্তরিকতায় করোনা পরিস্থিতিতে লালমাই উপজেলার বাগমারা ২০ শয্যা হসপিটালে হাইফ্লো অক্সিজেন সেবা চালু করার মাধ্যমে প্রধানমন্ত্রীর স্বপ্ন (গ্রাম হবে শহর) বাস্তবায়ন আরো এক ধাপ এগিয়ে গেল। লালমাই উপজেলা বাসীর পক্ষ থেকে অর্থমন্ত্রীর নিকট কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

লালমাই উপজেলা নির্বাহী অফিসার (অতিরিক্ত দায়িত্ব) ও সহকারী কমিশনার (ভূমি) শারমিন আরা বলেন, করোনা আক্রান্তদের হাইফ্লো সেবা প্রদান এর মধ্য দিয়ে লালমাই উপজেলা স্বাস্থ্য সেবায় আরো একধাপ এগিয়ে গেলো।

এ ব্যাপারে লালমাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আরএমও ডাঃ আনোয়ার উল্লাহ বলেন, লালমাই উপজেলার ২০ শয্যা হসপিটালের ইনডোর ও হাইপ্লো অক্সিজেন সেবা দিতে আন্তরিকতার সাথে কাজ করবে ২০ শয্যা হসপিটালের পরিবার।

লালমাই থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আইয়ুব বলেন, অর্থমন্ত্রী আ.হ. ম মুস্তফা কামাল এফসিএ (লোটাস কামাল) মহোদয়ের আন্তরিকতায় কোভিড-১৯ (করোনা ভাইরাস) আক্রান্ত রোগিদের চিকিৎসা সেবা প্রদানে লালমাই উপজেলার বাগমারা ২০ শয্যা হসপিটালে ২ শয্যা অত্যাধুনিক আইসিইউ, ২ শয্যা হাইফ্লো অক্সিজেন সিস্টেম ও ১২ শয্যা বিশিষ্ট সেন্ট্রাল অক্সিজেন সিস্টেমের উদ্বোধন এলাকার মানুষের জন্য সহায়ক ভূমিকা পালন করবে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
error: ধন্যবাদ!