লালমাইয়ে ভূলইন দক্ষিণ যাদবপুরে জোরপূর্বক সরকারী রাস্তা কাটায় জনদুর্ভোগের প্রতিকার চায়

মোঃ জয়নাল আবেদীন জয় :

লালমাই উপজেলার ভূলইন দক্ষিণ ইউনিয়নের কলমিয়া ঈদগাহ থেকে ভূলইন চৌরাস্তা যাতায়াতের একমাত্র সরকারি রাস্তা। এ রাস্তায় এলাকার নারী-পুরুষ সর্বোসাধারণ বিগত ৫০ বছরের অধিক সময় ধরে প্রতিদিন যাতায়াত করেন।
গত ২০১৮ সালে মে-জুনের ৪০ দিনের কর্মসূচী দিয়ে সরকারি ভাবে স্থানীয় চেয়ারম্যান একরাম হোসেন রাস্তাটি প্রশস্ত ও ভরাট করে জনসাধারণের সুবিধার করে দেন।

গত ১ লা জুলাই বুধবার রাত ৮ঃ৩০ মিনিটে ও ২রা জুলাই বৃহস্পতিবার সকাল ৮ টায় ২ দফায় স্থানীয় যাদবপুরের ইউসুফ মিয়া,দুধ মিয়া,শাহপরান,জামাল হোসেন সহ আরো অজ্ঞান ১০ থেকে ১৫ জন রাতের অন্ধকারে পূর্ব শত্রুতার বশবর্তী হয়ে ঝাড়ু মেম্বারের বাড়ির সামনে প্রায় ২০০ ফিট রাস্তা কেটে পেলে।

কলমিয়া ঈদগাহ থেকে ভূলইন চৌরাস্তা যাতায়াতের একমাত্র সরকারি আধা কিলোমিটার সংযোগ রাস্তাটি কেটে পেলায় স্থানীয় বাসিন্দা হাজী আলী মিয়া, মোহাম্মদ নুরুল আমিন, ফজলুর রহমান, ঝাড়ু মেম্বার, হারুনুর রশিদ, ফরীদ আহমেদ,নজির আহমেদ,জালাল উদ্দিন বজলুর রহমান,হাজী আরব আলী, আব্দুল আজিজ সহ আরো অনেকের পরিবার পরিজন নিয়ে মানবতার জীবনযাপন করছেন।

এ ব্যাপারে গতকাল বৃহস্পতিবার লালমাই উপজেলা নির্বাহী অফিসার কে এম ইয়াসির আরাফাত বরাবর ভুক্তভোগীগন রাস্তাটি পুনরুদ্ধারের জন্য একটি আবেদন করেন। আবেদন পত্রের অনুলিপি লালমাই থানা অফিসার ইনচার্জ,কুমিল্লা সদর দক্ষিণ সহকারী কমিশনার (ভূমি),ভূলইন দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে প্রদানের কথা উল্লেখ করেন।

এ ব্যাপারে স্থানীয় চেয়ারম্যান একরাম হোসেন সাথে যোগাযোগ করলে উনি রাস্তা কাটার বিষয়টি অবগত নয় বলে জানান। তবে ২০১৮ সালে সরকারি ভাবে ৪০ দিনের কর্মসূচীর মাধ্যমে রাস্তাটি প্রশস্ত ও ভরাটের কথা স্বীকার করেন। মানবেতর জীবনযাপনকারী ভুক্তভোগীগন স্থানীয় মেম্বার আলী আশ্রাফ কে ইন্দনদাতা হিসেবে চিহ্নিত করেন।যার পরোক্ষ নেতৃত্বে রাস্তা কাটা হয় বলে জানান আবেদনকারীগন।

স্থানীয় সচেতন মহলে জোরপূর্বক সরকারি রাস্তা কেটে জনদুর্ভোগ সৃষ্টি করায় বিষয়টি অত্যন্ত সমালোচিত হয়। সচেতন মহল জোর দাবী জানান অবিলম্বে রাস্তাটি পুনরুদ্ধার করে জনগণের চলাচলের পথ সুগম করার জন্য স্থানীয় লালমাই উপজেলা নির্বাহী অফিসার,লালমাই থানা অফিসার ইনচার্জ,ভূলইন দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সহ সকলে সহযোগিতা কামনা করেন।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!