সদর দক্ষিণের লালমাই বাজারে র‍্যাবের হাতে দুই পরিবহন চাঁদাবাজ আটক

মাজহারুল ইসলাম বাপ্পি :

কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার লালমাই বাজার এলাকায় অভিযান চালিয়ে জামাল হক (৬০) ও মিলন (৪০) নামে দুই পরিবহন চাঁদাবাজকে আটক করেছে র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন। রবিবার (১৩জুন) সকালে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র্যাব-১১ এর উপ-পরিচালক মেজর তালুকদার নাজমুছ সাকিব।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, শনিবার (১২জুন) সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে জেলার সদর দক্ষিণ থানাধীন লালমাই বাজার এলাকায় অভিযান পরিচালনা করে র্যাব-১১, সিপিসি-২ এর একটি আভিযানিক দল।

অভিযানে সদর দক্ষিণে শিবপুর সাকিনস্থ লালমাই বাজার হতে পরিবহনের চাঁদাবাজ চক্রের দুই জন সক্রিয় সদস্যকে চাঁদাবাজির টাকা ও চাঁদা আদায়ের রশিদ সহ হাতেনাতে গ্রেফতার করে র্যাব-১১।

গ্রেফতারকৃত চাঁদাবাজরা হলো- জেলার সদর দক্ষিণ উপজেলার বারপাড়া ইউনিয়নের উত্তর শিবপুর গ্রামের মৃত সুরুজ মিয়ার ছেলে জামাল হক (৬০) ও একই গ্রামের বিলাল মিয়ার ছেলে মোঃ মিলন (৪০)।

্যাব কর্তৃক দুই সিএনজি চাঁদাকে গ্রেফতারের বিষয়ে কুমিল্লা জেলা সিএনজি মালিক সমিতির সভাপতি আব্দুর রব জানান, লালমাই বাজারে চলন্ত গাড়ি থামিয়ে রাস্তার উপর অবৈধ ভাবে চাঁদা আদায় করা হতো।

চালকদের থেকে এক প্রকার জোড়পূর্বক চাঁদা আদায় করা হতো। র্যাব-১১ এর এ অভিযানকে স্বাগত জানিয়েছেন সিএনজি মালিক সমিতির এ নেতা।

্যাব-১১ এর উপ-পরিচালক মেজর তালুকদার নাজমুছ সাকিব জানান, তারা দীর্ঘদিন যাবৎ সাধারণ পরিবহন ড্রাইভারদের ভয়-ভীতি দেখিয়ে তাদের নিকট থেকে নিয়মিত চাঁদা আদায় করে আসছিল।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে জেলার সদর দক্ষিণ থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে এবং পরিবহন চাঁদাবাজমুক্ত করার জন্য র্যাবের অভিযান অব্যাহত থাকবে বলে জানান।

এ ব্যাপারে কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার অফিসার ইনচার্জ দেবাশীষ চৌধুরী জানান, গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। সদর দক্ষিণে চাঁদাবাজির সাথে জড়িত কাউকে ছাড় দেয়া হবে না। অভিযোগের ভিত্তিতে সকল চাঁদাবাজদের বিরুদ্ধে আইনানুযায়ী ব্যাবস্থা নেয়া হবে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!