সদর দক্ষিণে ছাত্র সমাজ কর্তৃক জনসচেতনতা ও ক্লিন আপ কর্মসূচির উদ্যোগ

মোঃ উজ্জ্বল হোসেন বিল্লাল।।

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার ৬ নং পূর্ব জোড়কান ইউনিয়ন এর লালবাগ গ্রামের সাধারণ শিক্ষার্থীদের উদ্যোগে জনসচেতনতা, স্কুলে ছাত্র রাজনীতি নিষিদ্ধ, এবং ক্লীন আপ কর্মসূচীর উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

১২ আগস্ট সোমবার সকাল দশটায় গ্রামের সাধারন শিক্ষার্থী সহ অন্যান্যদের সার্বিক সহায়তায় স্কুল ও মাদ্রাসায় ছাত্র রাজনীতি নিষিদ্ধের বিষয়ে আলোচনা সভা, রাস্তাঘাট পরিষ্কার, ট্রাফিক কন্ট্রোল, বাজার মনিটরিং, লালবাগ রাস্তার মাথায় (হাইওয়ে) যাত্রী ছাউনি বিষয়ে যাত্রীদের বিভিন্ন দিকনির্দেশনা সহ আরো বিভিন্ন সমাজিক কাজ করা হয়।

এ সময় ছাত্র সমাজের পক্ষ থেকে এলাকার সাধারন জনগণকে পরিষ্কার পরিচ্ছন্ন সহ বিভিন্ন বিষয়ে পরামর্শ দেওয়া হয়। এছাড়া ও লালবাগ রাস্তার মাথায় (হাইওয়ে) কোথায় বাস দাড়াবে কোথায় থেকে যাত্রীরা বাসে ওঠবে এসব স্থান নির্ধারণ করে দেওয়া হয় ও সকল যাত্রী ও বাস চালক হেল্পারদের এ নিয়ম মানতে অনুরোধ করা হয় এবং এলাকা ভিত্তিক ছোট যান পরিবহন চালকদের শৃঙ্খলা মেনে চলাচল করতে বলা হয়েছে। পরিশেষে কেউ যাতে নিয়ম ভেঙ্গে যানবাহন চলাচল না করে তাদেরকে বুঝিয়ে পথ চলা এবং শৃংখলা মানতে অনুরোধ করা হয়েছে।

দলমত নির্বিশেষে এই কাজে অংশগ্রহণ করেন কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ শিক্ষার্থী আশিক শিপন, সৈয়দ আসাদ ইবন, বিল্লাল, তেজগাঁ কলেজ শিক্ষার্থী জাহিদ, মিয়াবাজার কলেজ শিক্ষার্থী রাকিব হোসেন, কালেক্টর কলেজ শিক্ষার্থী ফারহান, সাধারণ শিক্ষার্থীরা সহ আরো অনেকে।

সর্বোপরি ছাত্ররা বলেন, ছাত্রদের এই দেশ সংস্কারের আয়োজন যতদিন পর্যন্ত শেষ না হয় ততদিন পর্যন্ত আমাদের এই কাজ চলমান থাকবে। আজকে আমাদের মাঝে সমন্বয় করে আমাদের বেশ কয়েকটি ইউনিট মাঠে কাজ করছে এবং আমরা সকলের সহযোগিতা কামনা করছি যেনো আমরা আগামীর সুন্দর বাংলাদেশ গড়তে পারি।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
error: ধন্যবাদ!