সদর দক্ষিণে জনশুমারি ও গৃহগণনাকারীদের প্রশিক্ষণ শুরু

মাজহারুল ইসলাম বাপ্পি।।

কুমিল্লা কোটবাড়ি ম্যাজিক প্যারাডাইজে শনিবার সদর দক্ষিণ উপজেলার জনশুমারি ও গৃহগণনা ২০২২ এর গণনাকারী এবং সুপারভাইজারদের ৪ দিন ব্যাপি প্রশিক্ষণের শুভ উদ্বোধন করা হয়েছে। ১৫-২১ জুন পর্যন্ত চলবে জনশুমারি ও গৃহগণনা।

কুমিল্লা সদর দক্ষিণ পরিসংখ্যান অফিস আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুমিল্লা সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম সারওয়ার।

সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার শুভাশিষ ঘোষ এর সভাপতিত্বে ও পরিসংখ্যান অফিসার তাজমুন্নাহার খায়ের এর সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন সদর দক্ষিণ উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুল হাই বাবলু, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাসিমা আক্তার পুতুল, সদর দক্ষিণ প্রেসক্লাবের উপদেস্টা সাংবাদিক এম ফিরোজ মিয়া, ম্যাজিক প্যারাডাইজের চেয়ারম্যান মাহাবুবুর রহমান, পরিচালক নাসির উদ্দিন, বিজয়পুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খোরশেদ আলম খোকা।

প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, দেশের প্রকৃত চিত্র পাওয়া যায় নির্ভুল ও সঠিক পরিসংখ্যানে। এজন্য পরিসংখ্যান নির্ভুল করার জন্য দায়িত্বশীল ও সৎ হতে হবে। এক্ষেত্রে সততার কোন বিকল্প নেই। এবার পরিসংখ্যান লিপিবদ্ধ করা হবে ট্যাবের মাধ্যমে। তাই ঘরে বসে এ কাজ করার কোন সুযোগ নেই। সবার ঘরে ঘরে যেতে হবে সঠিক পরিসংখ্যান তুলে ধরতে হবে।

এ সময় চৌয়ারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাজী আবুল কালাম আজাদ, বারপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সেলিম আহম্মদ,গলিয়ারা উত্তর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ওবায়দুর রহমান, বিজয়পুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খোরশেদ আলম খোকা,জোড়কানন পশ্চিম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাসমত উল্লাহ হাসু,

জোড়কানন পূর্ব ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এম.এ হারিস, উপজেলা আইসিটি অফিসার সালমা খাতুন, সদর দক্ষিণ প্রেসক্লাব সভাপতি হাজী মোঃ দেলোয়ার হোসেন মজুমদার, সদর দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সহ-প্রচার সম্পাদক হাজী আব্দুল মমিনসহ উপজেলা জনশুমারি ও গণনাকারীরা উপস্থিত ছিলেন।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!