সদর দক্ষিণে বাল্য বিয়ে বন্ধ, খাবার গেলো এতিমখানায়

নিজস্ব প্রতিবেদক :

কুমিল্লা সদর দক্ষিণে এক কিশোরীর বিয়ে বন্ধ করে দিয়েছে উপজেলা সহকারী কমিশনার (ভূমি)। সেই সঙ্গে বরপক্ষের জন্য রান্না করা খাবার এতিমখানায় বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (৩০ জুন) দুপুরে সদর দক্ষিণ উপজেলার বারপাড়া ইউনিয়নের ভবানীপুর গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় ও উপজেলা প্রশাসন সূত্র জানায়, ভবানীপুর গ্রামের মোসলেম উদ্দিনের মেয়ে মিনা আক্তার (১৬) সঙ্গে জেলার বরুড়া উপজেলার শিলমুড়ি ইউনিয়নের চন্ডিপুর গ্রামের মোবারক হোসেনের বিয়ের প্রস্তুতি চলছিল। গোপনে এ সংবাদ পেয়ে সেখানে অভিযান পরিচালনা করে উপজেলা প্রশাসন।

পরে দেখা যায় জন্মনিবন্ধন অনুসারে কনের বয়স ১৬ বছর। এছাড়া সে দশম শ্রেণির ছাত্রী। দেশের বিদ্যমান আইন অনুযায়ী কনের বয়স ১৮ বছর না হওয়ায় বিয়েটি বন্ধ করে দেওয়া হয়।

এ সময় প্রশাসনের উপস্থিতি টের পেয়ে বিয়ে বাড়ি থেকে বরপক্ষের লোকজন সটকে পড়েন। পরে প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দেবেন না মর্মে কনের বাবা মোসলেম উদ্দিনের কাছ থেকে মুচলেকা নেওয়া হয়।

এ ব্যাপারে সদর দক্ষিণ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুর রহমান বলেন, বাল্য বিয়ের বিরুদ্ধে সদর দক্ষিণ উপজেলা প্রশাসন জিরো টলারেন্সে রয়েছে। কনের বয়স ১৮ বছর না হওয়ায় বিয়েটি বন্ধ করে দেওয়া হয়েছে। সেই সঙ্গে বিয়ে বাড়ির খাবার পার্শ্ববর্তী বাহারুল উলুম এতিমখানায় বিতরণ করা হয়েছে। বাল্য বিয়ের সাথে জড়িত অভিভাবক, কাজী, ইমাম, মেম্বার, চেয়ারম্যান সহ কাউকে ছাড় দেয়া হবে না। সর্বোপরি কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা হবে বাল্য বিয়ে মুক্ত উপজেলা।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
error: ধন্যবাদ!