কুমিল্লা সদর দক্ষিণ উপজেলায় ১৬০ টি গৃহহীন ও ভূমিহীন পরিবার ঘর পাচ্ছে

প্রেস বিজ্ঞপ্তি :

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলাকে গৃহহীন ও ভূমিহীন মুক্তকরণে ইউএনও শুভাশিস ঘোষ মঙ্গলবার দুপুরে প্রেস ব্রিফিং করেন। তিনি বলেন, আমরা অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছি যে, মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ৩৯৩৬৫ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের (৪র্থ পর্যায়) আগামী ২২ জুলাই, ২০২৩ তারিখ বুধবার শুভ উদ্বোধন করা হবে। সারাদেশের ন্যায় কুমিল্লা সদর দক্ষিণ উপজেলায় এ পর্যায়ে ‘ক’ শ্রেণীর ১৬০ টি গৃহহীন পরিবারের মাঝে ০২ শতক খাস জমিসহ গৃহহস্তান্তর করা হবে।

উক্ত অনুষ্ঠানে গণভবন প্রান্ত হতে মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সিং এ সংযুক্ত থেকে দেশের ৪৮৩ টি উপজেলার ন্যায় কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার ১৬০ টি ‘ক’ শ্রেণীর গৃহহীন পরিবারের মাঝে জমি ও গৃহ হস্তান্তর করবেন। কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যানবৃন্দ, উপজেলা টাস্কফোর্স কমিটির সদস্যবৃন্দ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানগণ, উপকারভোগীগন এবং সম্মানিত সাংবাদিকবৃন্দের উপস্থিতিতে গৃহ হস্তান্তর করা হবে।

উল্লেখ যে, এ উপজেলায় গৃহহীন ও ভূমিহীন হিসেবে চিহ্নিত মোট ৪৮৪ টি পরিবার রয়েছে। প্রথম পর্যায়ের প্রথম ধাপে ১০টি পরিবার, প্রথম পর্যায়ে ২য় ধাপে ৩০ টি পরিবার এবং ২য় পর্যায়ের ৪৪ টি ৩য় পর্যায়ের প্রথম ধাপে ৪৪ টি পরিবারসহ মোট ১২৮টি গৃহহীন পরিবারের মাঝে ইতোপূর্বে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক জমি ও গৃহ প্রদান করা হয়েছে।

“বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবেনা” মাননীয় প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে পর্যায়ক্রমে এ উপজেলার ‘ক’ শ্রেণীর গৃহহীন পরিবারকে পূনর্বাসিত করে এ উপজেলাকে গৃহহীন মুক্ত উপজেলা ঘোষণা করা হবে।
জয় বাংলা।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!