মুরাদনগরে শেখ কামাল এর ৭৪তম জন্মবার্ষিকী পালিত

আরিফ গাজী ।।

সারা দেশের ন্যায় কুমিল্লার মুরাদনগরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী পালিত হয়েছে।

শনিবার সকাল ১০টা ৩০ মিনিটে উপজেলার কেন্দ্রীয় স্মৃতিসৌধে তার স্মরণে মুরাদনগর উপজেলা প্রশাসন ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, মুরাদনগর শাখার পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন ও পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পরে উপজেলা পরিষদের কবি নজরুল মিলনায়তনে এ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: আলাউদ্দীন ভূঞা জনীর সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার খলিলুর রহমান।

উপজেলা সমাজ সেবা অফিসার বরুন চন্দ্র দে এর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ড. এনামুল হক, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা নূর ইসলাম, সহকারী প্রোগ্রামার রাফিদ উদ্দীন খান, উপজেলা সহকারী শিক্ষা অফিসার মো: কামাল হোসেন, মুরাদনগর উপজেলা শিক্ষক সমিতির সভাপতি রেবেকা সুলতানা প্রমুখ।

এ সময় বক্তারা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের স্মৃতিচারণ করতে গিয়ে বলেন, ৭৫-এর ১৫ আগস্ট কালরাতে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে ঢুকে খুনিরা প্রথমেই হত্যা করে বঙ্গবন্ধু শেখ মুজিবের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শেখ কামালকে। তবে শারীরিকভাবে শেখ কামালকে হত্যা করলেও বাংলাদেশের ক্রীড়াঙ্গনকে আন্তর্জাতিক মানে উন্নীত করার অভিযাত্রায় তাঁর প্রদর্শিত পথ, আদর্শ এবং দিকনির্দেশনা আজও এক অনুকরণীয় মডেল।

আলোচনা সভা শেষে মুরাদনগর শিল্পকলা একাডেমির পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
error: ধন্যবাদ!