আট দফা দাবিতে কুবি কর্মচারীদের অবস্থান

কুবি প্রতিনিধি :

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে(কুবি) মানববন্ধনের পর এবার আট দফা দাবিতে অবস্থান কর্মসূূূচি পালন করেছে বিশ্ববিদ্যালয় কর্মচারী সমিতি। আজ সোমবার(২৩ নভেম্বর) সকাল ১০টা থেকে প্রশাসনিক ভবনের সামনে বঙ্গবন্ধুর ভাস্কর্যের পাদদেশে ঘন্টাব্যাপী অবস্থান কর্মসূচি পালন করে কর্মচারীরা।

অবস্থান কর্মসূচীতে কর্মচারী নেতারা বলেন, আমাদের দাবিগুলো এমন কোন দাবি নয় যা আমাদের দেওয়া সম্ভব নয়, আমরা যা চেয়েছি তা আমাদের অধিকার। আমাদের সবগুলো দাবি আদায় না হওয়া পর্যন্ত রাজপথ ছাড়বো না। অনতিবিলম্বে আমাদের দাবিগুলো মেনে নিতে হবে।
এসময় কর্মচারীরা দাবি আদায় না হলে মঙ্গলবারও অবস্থান কর্মসূূচি পালনের ঘোষণা দেয়। এর আগে আটদফা দাবির প্রেক্ষিতে প্রশাসনের দেওয়া প্রতিশ্রুতি বাস্তবায়নের জন্য রোববারও কর্মচারীরা মানববন্ধন করে।

কর্মচারীদের আট দফা দাবি গুলো হলো- জেষ্ঠ্যতার ভিত্তিতে শূন্যপদে নিয়োগে মৌখিক পরীক্ষা পর্যন্ত অংশগ্রহণকৃত আপগ্রেডেড অভ্যন্তরীন সকল প্রার্থীকে নিয়োগ দেওয়া, কর্মচারীদের জন্য যুগোপযোগী নীতিমালা প্রণয়ণ ও সংশোধন, ল্যাব টেকনেশিয়ানদের প্রস্তাবিত সময়সীমা নীতিমালায় সংযুক্ত করা, যাদের বিভাগীয় মামলা ও সাময়িক বহিষ্কারাদেশ আছে তাদের সাধারণ ক্ষমা করা।

এছাড়া ওভারটাইম কর্ম ঘন্টা বৃদ্ধি ও স্কেল অনুযায়ী আর্থিক সুবিধা দিয়ে নীতিমালা প্রণয়ন, কর্মচারীদের উচ্চশিক্ষার প্রশাসনিক অনুমতি এবং সার্টিফিকেট নথিভুক্ত করণ করা, যথাসময়ে সরাসরি নিয়োগপ্রাপ্ত এবং আপগ্রেডেড কর্মচারীদের স্থায়ীকরণ এবং ইলেকট্রেশিয়ান ও প্লাম্বারদের পদ তৃতীয় শ্রেণীতে ভুক্তকরণ।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: ধন্যবাদ!