করোনা মোকাবিলায় শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশ দেন প্রধান শিক্ষক মোঃ মফিজ উদ্দীন আহমেদ

তানবীর ভূঁইয়া :
সারাদেশে বাড়ছে করোনার ভয়াবহতা, এমন অবস্থায় সকল শিক্ষার্থীদের ঘরে থাকার ও সকল প্রকার স্বাস্থ্যবিধি মেনে চলাচল নির্দেশ দিয়েছেন মুরাদনগরের কোম্পানীগঞ্জ বদিউল আলম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মফিজুদ্দিন আহমেদ।

বিদ্যালয়টি প্রতিনিয়ত অনেক সুনাম অর্জন করে আসছে প্রতিষ্ঠা লঘ্নের পর থেকে। সারাদেশে যখন ২য় বারের মত করোনা পরিস্থিতি দিন দিন অবনতি হচ্ছে, এমন অবস্থায় শিক্ষার্থীদের উদ্দেশ্যে এক সাক্ষাৎকারে বিভিন্ন প্রকার দিক নির্দেশনা দেন প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক মোঃ মফিজুদ্দিন আহমেদ।

তিনি বলেন, আজকের শিক্ষার্থীরা আগামী দিনের ডিজিটাল বাংলাদেশ গড়ার কারিগর। তাই সবার আগে প্রথমে তাদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।
তিনি জানান, করোনা কালে সারা দেশের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণার পর থেকে অত্র প্রতিষ্ঠানের শিক্ষকগণ সকল প্রকার স্বাস্থ্যবিধি মেনে ছাত্র-ছাত্রীদের বাড়িতে বাড়িতে গিয়ে করোনায় কীভাবে সকল প্রকার স্বাস্থ্য মেনে চলাচল ও পড়াশোনার বিষয়ে পরামর্শ দিয়েছেন।

তিনি আরও জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষা মন্ত্রনালয় যখন যে আদেশ দিয়েছেন তখন আমরা তা মেনে কাজ করেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমরা অনলাইন পাঠদানের ব্যবস্থা করেছি এবং করোনা কালে সকল শিক্ষার্থীকে সংসদ টেলিভিশনে অনলাইন পাঠদান দেখার জন্য উৎসাহ দিয়েছি। প্রতিষ্ঠানের খরচে শিক্ষকদের মাধ্যমে প্রত্যেক ছাত্র-ছাত্রীদের মোবাইল ফোনের মাধ্যমে পড়াশোনা জন্য উৎসাহ ও বিনা প্রয়জনে ঘরের বাইরে না যাওয়ার জন্য উৎসাহ দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, সকল শিক্ষকদের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে বিগত বছরগুলোতে জে.এস.সি ও এস.এস.সি পরীক্ষায় ভালো ফলাফল অর্জন করতে সক্ষম হয়েছে। বিদ্যালয়টির গুরুত্বপূর্ণ স্থানে সি.সি.ক্যাসেরা বসানো হয়েছে। বিদ্যালয়ে হাত দোয়ার ব্যবস্থা ও বিশুদ্ধ পানীর ব্যবস্থা করা হয়েছে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!