কুমিল্লায় দুই শিশু অপহরনকারী গৌরিপুর থেকে গ্রেফতার

রকিবুল হাসান রকি :

কুমিল্লার বরুড়া এবং সদর দক্ষিণের পদুয়ার বাজার থেকে দুই শিশুকে অপহরনকারী ইউসুফকে গৌরিপুর থেকে গ্রেফতার করেছে পুলিশ। এতে অপহৃত শিশুদের পরিবারে স্বস্তি ফিরেছে।

জানা যায়, গত ১৮ এপ্রিল রবিবার কুমিল্লা বরুড়া উপজেলার পুরান কাদবা সর্দার বাড়ির আনোয়ার হোসেনের পুত্র আব্দুল্লাহ আল আদিত্য তানিম (১১) নিজ বাড়ি হতে প্রাইভেট পড়ার উদ্দেশ্যে বাহির হয়ে নিখোঁজ হয়। আনোয়ার হোসেন বরুড়া থানায় একটি নিখোঁজ ডায়রী করেন।

পরে ২২ এপ্রিল নিখোঁজ ছেলে শিশুর মায়ের কাছে অপহরনকারী ফোন দেয় এবং ১লক্ষ টাকা মুক্তি পন দাবি করে। তখন পরিবার নিশ্চিত হয় যে,আব্দুল্লাহ আল আদিত্য তানিম অপহরন করিয়াছে।

বিষয়টি বরুড়া থানা পুলিশকে জানালে সাথে সাথে অফিসার ইনচার্জ মোহাম্মদ ইকবাল বাহার মজুমদারের দিক নির্দেশনায় মুক্তিপন দাবীকারীর মোবাইল ফোনের সূত্র ধরে পুলিশ পরিদর্শক (তদন্ত) নাহিদ আহম্মেদ সঙ্গীয় এসআই বিশ্বজিৎ পাল, এসআই মেহেদী হাসান ও অন্যান্য সঙ্গীয় ফোর্সসহ অভিযান পরিচালনা করিয়া দাউদকান্দি থানাধীন গৌরিপুর সুবল আফতাব হাই স্কুল মাঠ হইতে অপহরনকারী আবু ইউসুফ (১৯) পিতা- মোঃ ইসমাইল, মাতা- তাসলিমা বেগম স্থায়ী : গ্রাম- ঠনারপাড় (আবুল খায়ের মেম্বার বাড়ি) থানা- সেনবাগ, জেলা-নোয়াখালী, বর্তমান ঠিকানা সাং-মোহাম্মদপুর (পাঠানতলী মোখলেছুর রহমান পাঠান এর বাড়ির ভাড়াটিয়া) পোঃ গৌরিপুর, থানা-দাউদকান্দি, জেলা-কুমিল্লা গ্রেফতার করা হয় এবং অপহৃত ছেলে শিশু আব্দুল্লাহ আল আদিত্য তানিম কে সুস্থ অবস্থায় উদ্ধার করে।

পরবর্তীতে অপহৃত ছেলে শিশু আব্দুল্লাহ আল আদিত্য তানিম ও অপহরনকারী আবু ইউসুফ’কে পৃথকভাবে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গত ১৮ এপ্রিল সকাল অনুমান ৯ ঘটিকার সময় বরুড়া বাজারস্থ ইসলামী ব্যাংক গলির মাথা সংলগ্ন অটোরিক্সা স্ট্যান্ড হতে অপহরনকারী আবু ইউসুফ ছেলে শিশু আদিত্যকে টার্গেট করে এবং বিভিন্ন প্রলোভন দেখাইয়া কৌশলে একটি সিএনজি চালিত যাত্রীবাহী অটোরিক্সা যোগে পুদয়ার বাজার বিশ্বরোড এবং পরবর্তীতে বিভিন্ন প্রলোভন ও ভয়ভীতি দেখিয়ে গৌরিপুর এলাকায় নিয়া যায়। সেখানে অপহৃত ছেলে শিশুকে নিয়ে গৌরিপুর বাজারস্থ একটি মসজিদে রাত্রিযাপন করে।

অপহরনকারী অপহৃত ছেলে শিশুকে ভাতিজা পরিচয় দিয়ে কৌশলে দিনের বেলায় বিভিন্ন জায়গায় ঘুরাফেরা করিতো এবং রাতে বিভিন্ন মসজিদে অবস্থান করিতো।

এছাড়াও আসামী গত (৮ এপ্রিল) কুমিল্লা সদর দক্ষিণের পদুয়ার বাজার বিশ্বরোডের এডভোকেট খোরশেদ আলমের এক মাত্র পুত্র আনাস ইসলাম নুহিন (১০) একই কৌশলে পদুয়ার বাজার বিশ্বরোড থেকে অপহরন করেছিলো।

৩৫ হাজার টাকা মুক্তিপন দেওয়ার পর এক দিন পর গত (৯ এপ্রিল) ক্যান্টনমেন্ট এলাকা থেকে অক্ষত অবস্থায় আনাস ইসলাম নুহিন কে উদ্বার করা হয়।

অপহরন কারী তারও শিকার উক্তি করে। বরুড়া থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ ইকবাল বাহার মজুমদার বিষয়টি নিশ্চিত করে জানান, নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা নেওয়া হয়েছে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!