জাপানে বিএনপির উদ্যোগে বেগম খালেদা জিয়ার জন্মদিন পালন

সাজ্জাদ হোসেন সজীব,জাপান : বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার জন্মবার্ষিকী ছিলো গতকাল। তিনি গতকাল ৭৬ বছরে পা রাখলেন। বেগম জিয়া ১৯৪৫ সালের ১৫ আগস্ট দিনাজপুরের এ ক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। খালেদা তার মা চন্দনবাড়ীর মেয়ে তৈয়বা মজুমদার আর পিতা ফেনীর ফুলগাজীর ইস্কান্দার মজুমদার।

১৯৬০ সালে দিনাজপুর সরকারি স্কুল থেকে ম্যাট্রিকুলেশন পরীক্ষায় উত্তীর্ণ হন খালেদা খানম পুতুল। দিনাজপুর সুরেন্দ্রনাথ কলেজে পড়ার সময় তৎকালীন পাকিস্তান সেনাবাহিনীর ক্যাপ্টেন জিয়াউর রহমানের সঙ্গে পরিণয়সূত্রে আবদ্ধ হন। জিয়া-খালেদা দম্পতির দুই সন্তান তারেক রহমান এবং মরহুম আরাফাত রহমান কোকো।

১৯৮২ সালের ৩ জানুয়ারি দলের প্রাথমিক সদস্যপদ গ্রহণ করেন খালেদা জিয়া। ১৯৮৪ সালে খালেদা জিয়া বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিএনপি চেয়ারপারসন নির্বাচিত হন। ১৯৯১ সালে প্রথম মহিলা প্রধানমন্ত্রী হন বেগম জিয়া । তিন বার প্রধানমন্ত্রী হয়েছেন তিনি।
খালেদা জিয়ার আরোগ্য ও দীর্ঘায়ু কামনায় জাপান বিএনপির উদ্যোগে দোয়া মাহফিল পালন করে জাপান বিএনপির নেতাকর্মীরা। জাপানের গুনমা প্রিফেকচারের ওতা সিটিতে এই দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

প্রধান অতিথি ছিলেন জাপান বিএনপির সাধারন সম্পাদক মীর রেজাউল করিম রেজা,বিশেষ অতিথি জাপান বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মোফাজ্জল হোসেন, আরও উপস্থিত ছিলেন সিনিয়র সহসভাপতি আলমগীর হোসেন মিঠু ,সাংগঠনিক সম্পাদক ড. মাসুম জাকির, জাপান বিএনপির উপদেষ্টা আশরাফুরল ইসলাম শেলী ও কাজী এনামুল হক , দপ্তর সম্পাদক ফয়সাল সালাহউদ্দিন ও কোষাধক্ষ আনোয়ার হোসেন, দেলোয়ার মোল্লা প্রমুখ।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন বিএনপির সাবেক খনিজ সম্পদ মন্ত্রী চট্রগ্রাম থেকে নির্বাচিত এল. কে . সিদ্দীকি সাহেবের মেয়ে মুন্নি ইব্রাহিম ও তার জামাতা রাহাত ইব্রাহিম সাহেব।

এছাড়াও বিভিন্ন অঙ্গসংঠন এর নেতা কর্মীরা উপস্স্থিত ছিলেন, যুবদল সভাপতি কাজী সাদেকুল হায়দার বাবলু, সাধারন সম্পাদক জুয়েল পাঠান, ছাত্রদল সভাপতি মাসুদ প্লাবন, সাধারন সম্পাদক কাওসার আহমেদ সহ আরো অনেকে। এদিন গুনমা বিএপির কমিটি গঠন করা হয়।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: ধন্যবাদ!