তনু হত্যার ৫৭ মাসে পাঁচবার তদন্ত কর্মকর্তা বদল, এবার মামলা পিবিআইতে

নিজস্ব প্রতিবেদক :

কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ইতিহাস বিভাগের ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনু হত্যাকান্ডের ৫৭ মাস পূর্ণ হবে ২০ নভেম্বর। হত্যাকান্ডের প্রায় পাঁচ বছর পূর্ণ হতে চললেও এর কোনো কূল-কিনারা করতে পারেনি পুলিশ।

এ সময় পুলিশ, ডিবি, সিআইডি ও সর্বশেষ পিবিআইসহ পাঁচজন কর্মকর্তা বদল হয়। দীর্ঘ এ সময়ে ঘটনাস্থল পরিদর্শন আর কলেজের কয়েকজন নাট্যকর্মী ও তনুর বন্ধুদের জিজ্ঞাসাবাদ ছাড়া আর কিছুই করতে পারেনি তারা। এ হত্যা মামলার যতবার তদন্ত কর্মকর্তা বদল হয়েছে ততবারই ঘটনাস্থল পরিদর্শন আর তনুর পরিবারের সঙ্গে কথা বলে দায় সেরেছেন তারা।

এর আগে চারবার স্থানীয় কর্মকর্তাদের হাতে মামলার তদন্তভার দেওয়া হলেও এবার তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ঢাকার একটি টিমকে। এর আগে মামলা তদন্তের দায়িত্বে ছিলেন সিআইডি কুমিল্লা অঞ্চলের অতিরিক্ত পুলিশ সুপার জালাল উদ্দিন আহমেদ।

সর্বশেষ পিবিআইয়ের হাতে মামলার তদন্তভার দেওয়া হলে গত ১৫ নভেম্বর তনুর বাবা ক্যান্টনবোর্ড বোর্ডের অফিস সহকারী ইয়ার হোসেনকে নিয়ে হত্যাকা- সংঘটিত হওয়ার স্থল, তনুদের পুরনো বাসভবন, অভিযুক্ত সার্জেন্ট জাহিদের বাড়ি পরিদর্শন করে পিবিআইয়ের টিম। এদিকে দীর্ঘ সময়ে তনু হত্যাকান্ডের রহস্য উন্মোচিত না হওয়ায় মানসিকভাবে ভেঙে পড়েছেন তনুর মা-বাবাসহ পুরো পরিবার।

তনুর মা আনোয়ারা বেগম বলেন, ‘মামলার তদন্ত কর্মকর্তা বদল হলে তারা হত্যাকান্ডের স্থান পরিদর্শন করেন, আমাদের সঙ্গে কথা বলে চলে যান। এরপর আর কোনো খবর থাকে না। খুনিরা আমার মেয়েকে পরিকল্পিতভাবে হত্যা করে। কাঁদতে কাঁদতে তিনি বলেন, মনে হয় আর বিচার পামু না। আল্লাহর কাছে বিচার দিয়ে রাখলাম। সাংস্কৃতিক সংগঠক আলী আকবর মাসুম বলেন, কেন এতবার তদন্ত কর্মকর্তা ও সংস্থা পরিবর্তন করা হচ্ছে তা জনসম্মুখে খোলাসা করা উচিত। আমরা চাই দ্রুত যেন আসামি শনাক্ত করা হয়।

পিবিআই-প্রধান ডিআইজি বনজ কুমার মজুমদার জানান, প্রায় দুই মাস আগে তনু হত্যাকান্ডের তদন্তের ভার পিবিআই ঢাকার একটি টিমকে দেওয়া হয়েছে। তবে তদন্তের কোনো অগ্রগতি নেই। উল্লেখ্য, ২০১৬ সালের ২০ মার্চ কুমিল্লা সেনানিবাসের পাওয়ার হাউসের অদূরে ঝোপের মধ্যে তনুর লাশ পাওয়া যায়। তাকে ধর্ষণের পর হত্যা করা হয় বলে প্রাথমিকভাবে প্রতীয়মান হয়। হত্যাকান্ডের পর দিন অজ্ঞাত কয়েকজনকে আসামি করে মামলা করেন তনুর বাবা।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
error: ধন্যবাদ!