সাহারা খাতুন স্মরণে বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের দোয়া মাহফিল অনুষ্ঠিত

স্বকৃত গালিব,নিজস্ব প্রতিবেদক :
দল ও দেশের প্রতি আমৃত্যু কর্তব্য পালন করা এডভোকেট সাহারা খাতুনের আদর্শ আজকের প্রজন্ম ধারণ করলেই তিনি বেঁচে থাকবেন মানুষের মাঝে।বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের আয়োজনে ভার্চুয়ালী আয়োজিত নাগরিক শোক সভায় এমন কথা বললেন বক্তারা।

একজন এডভোকেট সাহারা খাতুন যিনি একাধারে ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক সফল স্বরাষ্ট্র মন্ত্রী, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের যুগ্ম আহ্বায়ক।এই গুণী মানুষটি ৯ জুলাই মৃত্যুকে আলিঙ্গন করে কাঁদিয়ে গেলেন লাখো ভক্ত অনুরাগীকে। তার বিদেহী আত্মার শান্তি কামনায় বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের পক্ষ থেকে ভার্চুয়ালী স্বরণশোভা, দোয়া, মোনাজাত ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

গত সোমবার (২৭ শে জুলাই) সন্ধ্যায় অনুষ্ঠিত ভার্চ্যুয়াল স্বরণশোভা, দোয়া ,মিলাদ মাহফিল ও মোনাজাতে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক এডভোকেট নোমান হোসাইন তালুকদার।

এছাড়া উক্ত ভার্চ্যুয়াল স্বরণশোভা,মিলাদ মাহফিল,দোয়া ও মোনাজাতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি এ এম আমিন উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আইন সমিতির সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুন নূর দুলাল,বাংলাদেশ আওয়ামীলীগের আইন উপ কমিটির সদস্য এডভোকেট আব্দুল্লাহ আল হারুন রাসেল। বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের যুগ্ম সম্পাদক সম্পাূক খালিদ বিন ছায়িদ, আইন বিষয়ক উপ-সম্পাদক রয়েল মাহমুদ,রাশু কুমার তরাফদার, আল-নোমায়ের সোহাগ,এডভোকেট রিয়াজ হোসেন।

বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ ঢাকা মহানগর উত্তর শাখার সভাপতি মোঃরামিম হোসেন লিমন মোল্লা, সাধারণ সম্পাদক মাশফুরুল হক সোহাগ,সহ-সভাপতি ইমরুল কবির পিয়াস, যুগ্ম সাধারণ সম্পাদক মেহেদী হাসান।

মেট্রোপলিশ আইডিয়াল ল কলেজ শাখার সভাপতি জনি আহমেদ,মিরপুর ল’কলেজ শাখার সভাপতি মাসুদ রানা,উপদেষ্টা ফরিদ হাসান,কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি শাখার সভাপতি মোয়াজ্জেম মোরশেদ জিনান,মোমেনশাহী ল’কলেজ শাখার সভাপতি মোঃসুমন,সম্পাদক শারমিন আক্তার লাকি, ডিআইইউ শাখার সভাপতি মেহেদী হাসান হিরু,সম্পাদক রাজিব,প্রাইম ইউনিভার্সিটি শাখার সভাপতি আবু হানিফ রিফাত, সাংগঠনিক সম্পাদক বৃষ্টি আক্তার,নর্দান বিশ্ববিদ্যালয় বনানী শাখার সভাপতি নিজাম উদ্দিন সামী,দেওয়ান ইদ্রিস ল’কলেজ শাখার সভাপতি ফিরোজ আহমেদ, সোনারগাঁও ইউনিভার্সিটি শাখার সভাপতি মেহেদী হাসান কনক,সম্পাদক রাসেল,নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আশিকুর রহমান,আইইউবি শাখার সভাপতি আরিফ, কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখার স্বকৃত গালিব সহ বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ।

উক্ত অনুষ্ঠানে বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক এডভোকেট নোমান হোসাইন তালুকদার বলেন,”বাংলাদেশ আওয়ামীলীগের এক নিবেদিত প্রাণ হারিয়েছি আমরা,আল্লাহর কাছে এই প্রার্থনা করি আল্লাহ সাহারা আপাকে জান্নাতবাসী করুন।”

প্রধান অতিথির বক্তব্যে এডভোকেট এ এম আমিন উদ্দিন এডভোকেট সাহারা খাতুন সম্পর্কে বলেন,”আমরা আইনজীবীরা আমাদের এক অভিভাবক হারিয়েছি,যে ক্ষতি অপূরনীয়। তিনি রাজপথে সকল আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। সাহারা আপা স্মরণে এই ভার্চ্যুয়াল দোয়া ও মোনাজাতের আয়োজন করার জন্য বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের সকল নেতৃবৃন্দকে ধন্যবাদ জানিয়ে বলেন,কেননা এই মহামারীতে এমন এক মহৎ উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। ”

বিশেষ অতিথির বক্তব্যে আব্দুন নূর দুলাল বলেন,সাহারা আপা আইনজীবীদের সবসময় আগলে রেখেছেন। তিনি ছিলেন আওয়ামীলীগের নিবেদিত প্রাণ। ”

ভার্চ্যুয়াল দোয়া ও মোনাজাত অনুষ্ঠান শেষে এডভোকেট সাহারা খাতুনের বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া মোনাজাত করা হয়।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!