মুরাদনগরে সরকারী রাস্তার মাটি কেটে বানিয়েছেন পুকুর

smart

আরিফ গাজী :

কুমিল্লার মুরাদনগরে সরকারী বরাদ্ধের রাস্তার মাটি কেটে সেখানে পুকুর বানানোর অভিযোগ উঠেছে হামদু মিয়া নামের এক প্রভাবসালীর বিরুদ্ধে। হামদু মিয়া (৫০) উপজেলার বাঙ্গরা বাজার থানাধীন বাঙ্গরা পশ্চিম ইউনিয়নের কালারাইয়া গ্রামের মৃত শামসুউদ্দিনের ছেলে।

সরেজমিন গিয়ে দেখা যায়, উপজেলার বাঙ্গরা পশ্চিম ইউনিয়নের কালারাইয়া পূর্ব পাড়ার আব্দুল মান্নান মিয়ার বাড়ি থেকে মোহাম্মদ আলীর বাড়ী পর্যন্ত সড়কটির মাটি কেটে তা অন্যত্র সরিয়ে নিচ্ছেন স্থানীয় প্রভাবসালী হামদু মিয়ার লোকজন।

এলাকাবাসী জানান, হামদু মিয়া প্রভাব খাটিয়ে লোকজন দিয়ে সড়কের প্রায় ১৫ হাত জায়গা কেটে তার ব্যক্তিগত পুকুরের সাথে সংযোগ করেছেন। ফলে গ্রামের প্রায় ৫০টি পরিবারের যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে গেছে।

তার এমন জঘন্য কাজের জন্য এলাকাবাসী ক্ষুব্দ এবং তাকে আইনের আওতায় এনে বিচারের দাবি জানিয়েছেন।

বাঙ্গরা পশ্চিম ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ রুহুল আমিন বলেন, গ্রামের মানুষ চলাচলের জন্য কালারাইয়া পূর্ব পাড়া গ্রামের আবদুল মান্নান মিয়ার বাড়ি হইতে মোহাম্মদ আলীর বাড়ি পর্যন্ত সরকারী বরাদ্ধ থেকে এই রাস্তাটি নিমার্ন করা হয়েছিলো। সড়ক নির্মাণের পর থেকে ওই গ্রামের হামদু মিয়া প্রায় সময় রাস্তার মাটি কেটে নিয়ে যায়। এ নিয়ে আমি বহুবার সালিশও করেছি। সে খুব দুষ্টু প্রকৃতির লোক আমি প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি তদন্ত করে যেন হামদু মিয়ার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হয়।

মুরাদনগর উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) অভিষেক দাশ বলেন, সরকারী বরাদ্ধকৃত সড়কের মাটি কেউ কাটতে পারবে না। যদি কোন ব্যাক্তি কেটে থাকে তাহলে অভিযোগের ভিত্তিতে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
error: ধন্যবাদ!