কুমিল্লা বিশ্ববিদ্যালয় ছাত্রীর হারানো মোবাইল ফিরিয়ে দিলেন এএসআই দেলোয়ার চৌধুরী

রকিবুল হাসান রকি :

কুমিল্লা সদর দক্ষিন মডেল থানাধীন টমছমব্রীজ এলাকায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত কলেজ ছাত্রী জারিন তাসনিম এ্যানীর মোবাইল গত ২৭ ফেব্রুয়ারী-২০২০ বাসা থেকে বের হয়ে টমছমব্রীজ যাবার পথে অসাবধানতা বশত শখের প্রিয় স্যামসাং গ্যালাক্সি মোবাইলটি হারিয়ে যায়।

পরদিন ২৮ ফেব্রুয়ারী কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় জিডি করেন ভিকটিম। জিডির সূত্র ধরে হারানো মোবাইল ফিরিয়ে উদ্ধার করতে মরিয়া পুলিশ। দায়িত্ব ন্যাস্ত হয় কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার এএসআই দেলোয়ার চৌধুরীর উপর।

একদিকে হারানো মোবাইল খুঁজে পাওয়া দুস্কর। অন্য দিকে (কোভিড-১৯) করোনা ভাইরাসের প্রকোপ বৃদ্ধির কারনে পুলিশের অতিরিক্ত দায়িত্ব পালন। তারপরও পুলিশের চেষ্টা অব্যাহত। হারানো মোবাইলের জিডির সূত্র ধরে প্রযুক্তি ব্যবহার করে কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার অফিসার ইনচার্জ মো: নজরুল ইসলাম (পিপিএম) ও পুলিশ পরিদর্শক (তদন্ত) কমল কৃষ্ণ ধর এর সার্বিক দিক নির্দেশনায় মহামারী করোনা কালীন অতিরিক্ত দায়িত্ব পালনের পরও প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার করে হারানোর প্রায় ৫ মাস পর মোবাইলটি উদ্ধার করতে সক্ষম হয় চৌকস পুলিশ অফিসার এএসআই দেলোয়ার চৌধুরী।

জানা যায়, দীর্ঘদিন ধরে মোবাইলের কোন সন্ধান না পেয়ে পাবার আশা ছেড়ে দেয় বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া কলেজ ছাত্রী। কিন্তু পুলিশের তৎপরতায় আজ মঙ্গলবার (১৬জুন) মোবাইলটি উদ্ধারের পর মালিক ছাত্রী জারিন তাসনিম এ্যানি এর হাতে তুলে দেন পুলিশ পরিদর্শক (তদন্ত) কমল কৃষ্ণ ধর ও এএসআই দেলোয়ার চৌধুরী।

হারানো মোবাইল হাতে পেয়ে নিজের অনুভূতি ব্যক্ত করতে গিয়ে জারিন তাসনিম এ্যানি বলেন, মোবাইলটি পেয়েছে এরকম খবর শুনে বিশ্বাস করতে পারিনি। পরে মোবাইলটি হাতে পেয়ে মনে হল বাংলাদেশ পুলিশ প্রযুক্তিতেও অনেক এগিয়ে গেছে। তিনি সকল পুলিশ সদস্যদের ধনবাদ জানান।

এ বিষয়ে এএসআই দেলোয়ার চৌধুরী বলেন, হারানো জিডির সূত্র ধরে প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহারের মাধ্যমে হারানোর প্রায় ৫ মাস পর মোবাইলটি উদ্ধার করতে সক্ষম হয়েছি এবং মোবাইলের প্রকৃত মালিকের হাতে দিতে তুলে দিতে পেরেছি।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: ধন্যবাদ!