সদর দক্ষিণের শীষপুর উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির নির্বাচনে মনোনয়নপত্র না দেয়ার অভিযোগ

মাজহারুল ইসলাম বাপ্পি :

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার শীষপুর হাজী রাজা মিয়া উচ্চ বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির নির্বাচনে অভিভাবক সদস্য প্রার্থীদের মনোনয়নপত্র না দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ভুক্তভোগী অভিভাবকদের পক্ষ থেকে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি অভিযোগ দেয়া হয়েছে।

সূত্রে জানা যায়, কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার ২নং চৌয়ারা ইউনিয়নের শীষপুর হাজী রাজা মিয়া উচ্চ বিদ্যালয়ের ঘোষিত তফসিল অনুযায়ী ৯,১০ ও ১১ জানুয়ারী মনোনয়নপত্র প্রদান করার বিধান থাকলেও প্রার্থীরা মনোনয়নপত্র ক্রয় করতে গেলে তাদের ফিরিয়ে দেয়ার হয়েছে।

স্কুলের প্রধান শিক্ষক ম্যানেজিং কমিটি নির্বাচনের তফসিল বিদ্যালয়ের নোটিশ বোর্ডে প্রকাশ করলেও মনোনয়নপত্র বিক্রয় করছে না বলে অভিযোগ তুলেছেন একাধিক অভিভাবক। এমনকি নির্বাচনের আনুসঙ্গিক কার্যক্রম ভোটার তালিকা হালনাগাদ ও প্রচার প্রচারণা না করারও অভিযোগ রয়েছে।

এ অভিযোগের অনুলিপি কুমিল্লা জেলা প্রশাসক, শিক্ষাবোর্ডের চেয়ারম্যান, জেলা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবর প্রেরণ করা হয়েছে।

এ বিষয়ে শীষপুর হাজী রাজা মিয়া উচ্চ বিদ্যালয়ের অভিভাবক কামাল হোসাইন বলেন, একটি স্বার্থান্বেষী মহলকে
নির্বাচনে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত করার লক্ষ্যে ষড়যন্ত্রমুলকভাবে এসব করা হচ্ছে। তাই কর্তৃপক্ষের নিকট ম্যানেজিং কমিটির নির্বাচন যথা নিয়মে অনুষ্ঠানের লক্ষ্যে যাবতীয় সকল ব্যবস্থা গ্রহনের দাবি জানাচ্ছি।

অন্য এক মনোনয়ন প্রত্যাশী বিদ্যালয়ের অভিভাবক মোঃ ফজলুর রহমান মজুমদার ওরফে বাদল মেম্বার বলেন, ঘোষিত তফসিল অনুযায়ী যথা সময়ে মনোনয়নপত্র ক্রয় করতে গিয়েও মনোনয়ন পাইনি। একটি স্বার্থান্বেষী মহলের চাপে স্কুলের প্রধান শিক্ষক মনোনয়ন দেয়ার ভয়ে অফিস বন্ধ রেখেছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।

শীষপুর হাজী রাজা মিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হালিম জানান, এলাকাবাসীর সিদ্ধান্ত অনুযায়ী মনোনয়নপত্র বিক্রয় বন্ধ রয়েছে। সকলের সাথে কথা বলে সিদ্ধান্ত নেয়া হবে।

এ ব্যাপারে সদর দক্ষিণ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ শাহজালাল জানান, শীষপুর হাজী রাজা মিয়া উচ্চ বিদ্যালয়ে মনোনয়নপত্র বিক্রি না করার অভিযোগ পেয়ে প্রধান শিক্ষককে কারণ দর্শানোর জন্য অফিসিয়ালি চিঠি দেয়া হয়েছে এবং বিধি মোতাবেক নির্বাচন করার কথা বলা হয়েছে।

এ ব্যাপারে সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার শুভাশিস ঘোষ জানান, এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে যথাযথ ব্যবস্থা নেয়ার নির্দেশ প্রদান করা হয়েছে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!