অধিকাংশ শিক্ষার্থী প্রথম ডোজ টিকার আওতায় আসলেই খুলবে কুবি

কুবি প্রতিনিধি :

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) অধিকাংশ শিক্ষার্থী অন্তত এক ডোজ টিকার আওতায় আসলেই হল এবং বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খোলা ও ক্লাসে পাঠদান শুরুর বিষয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) এবং বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্যদের সঙ্গে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির বৈঠক শেষে কুবি উপাচার্য এসব কথা বলেন।

উপাচার্য বলেন, যে সকল শিক্ষার্থীদের জাতীয় পরিচয় পত্র নেই তারা জন্মনিবন্ধন সার্টিফিকেট দিয়ে টিকা নিতে পারবে। জন্মদিন সার্টিফিকেট বিশ্ববিদ্যালয়ে জমা দিলে ওদের জন্য শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমে বিশেষ নিবন্ধনের ব্যবস্থা করা হবে।

বিশ্ববিদ্যালয় কবে খুলবে এমন প্রশ্নে উপাচার্য বলেন, সকল শিক্ষার্থীর নিবন্ধন সম্পন্ন হলে এবং অন্তত প্রথম ডোজ টিকা গ্রহণ করলে আমরা হল ও বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে সিদ্ধান্ত নিতে পারবো। আর এর মধ্যে সশরীরে এবং অনলাইনে পরীক্ষা চলমান থাকবে।

উল্লেখ্য, করোনা সংক্রমণের প্রভাবে গত বছরের ১৭ মার্চ থেকে বিশ্ববিদ্যালয় বন্ধ হয়ে যায়। পরে গেল বছরের ২০ ডিসেম্বর হতে কুমিল্লা বিশ্ববিদ্যালয় স্বাস্থ্যবিধি মেনে চূড়ান্ত পরীক্ষা নেওয়া শুরু করে। পুনরায় করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় এ বছরের ২৩ ফেব্রুয়ারি চলমান সকল পরীক্ষা স্থগিত করা হয়।

পরবর্তীতে গত ৩ জুন একাডেমিক কাউন্সিল সভার সিদ্ধান্তে পুনরায় ১৩ জুন থেকে স্ব-শরীরে পরীক্ষা শুরু হলেও ২৫ জুন স্থগিত করা হয়। সর্বশেষ তৃতীয় দফায় গত ৯ সেপ্টেম্বর হতে সশরীরে চূড়ান্ত পরীক্ষা শুরু করে বিশ্ববিদ্যালয়।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!