কুমিল্লার বুড়িচংয়ে ৯টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

মো.জাকির হোসেন :
কুমিল্লার বুড়িচং উপজেলার সদরের জেলা পরিষদের জায়গায় অবৈধ দখলে থাকা ৯টি দোকান ভেঙ্গে ফেলা হয়। গতকাল সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নেতৃত্বে একটি দল সেখানে অভিযান চালিয়ে এস্কেভেটরের মাধ্যমে দোকানগুলো ভেঙে ফেলেছে। মোঃ মারুফ হাসান বলেন, জেলা পরিষদের জায়গা থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদের অভিযান হিসেবে মার্কেটের ৯টি দোকান ভেকু দিয়ে ভেঙ্গে ফেলা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, জেলার বুড়িচং উপজেলা পরিষদ সংলগ্ন কুমিল্লা জেলা পরিষদেও এই স্থানটিতে প্রায় ১৫ বছর পূর্বে তৎকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তা মাকসুদুর রহমান প্রায় ২৫টি দোকান-পাট নির্মাণ করে মসজিদ মার্কেট নামকরণ করেন। উক্ত মার্কেটের দোকানগুলো স্থানীয় ব্যবসায়ীদের নিকট বিভিন্ন অংকের অগ্রিম ভাড়া নিয়ে বুড়িচং পরিষদ কমপ্লেক্স মসজিদ নির্মান করা হয়েছিল। দোকানগুলো থেকে মাসিক ভাড়া আদায়ের মাধ্যমে মসজিদের যাবতীয় খরচ বহন করার ব্যবস্থা করেন। পরবর্তীতে মসজিদ মার্কেটের কিছু অংশ জেলা পরিষদের আওতাভুক্ত থাকায় জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ মারুফ হাসান ৮ সেপ্টেম্বর মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় পুলিশের সহযোগীতায় মার্কেটের পূর্ব পাশের ৯টি দোকান এস্কেভেটর দিয়ে ভেঙ্গে ফেলে।

ভেঙ্গে ফেলা দোকানের ব্যবসায়ী মোঃ আবদুর রশিদ বলেন, উপজেলা পরিষদ কমপ্লেক্স মসজিদ কমিটির নিকট থেকে ৩ বছর মেয়াদী চুক্তির মাধ্যমে দোকানগুলো ভাড়া নিয়েছি। এখনো আমাদের মেয়াদ শেষ হয়নি। মসজিদ কমিটির পক্ষ থেকে আমাদেরকে পূর্ব নোটিশ প্রদান না করে গত ৮ সেপ্টেম্বর সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে দোকানগুলো এস্কেভেটর দিয়ে ভেঙ্গে ফেলে। এতে আমাদের প্রায় ১০-১৫ লক্ষ টাকার ক্ষতি সাধন হয়েছে।

উপজেলা পরিষদ কমপ্লেক্স মসজিদের সেক্রেটারী উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা মিজানুর রহমান বলেন,উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরুল হাসান মসজিদ কমিটির সভাপতির দায়িত্বে রয়েছেন। আমি অল্প কয়দিন পূর্বে সেক্রেটারীর দায়িত্ব নিয়েছি। তাই এই বিষয়ে কাগজ-পত্র না দেখে কিছু বলতে পারব না।

উপজেলা পরিষদ কমপ্লেক্স মসজিদের সভাপতি ও বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরুল হাসান বলেন, এই বিষয়ে আমার কিছুই বলার নেই। আপনারা জেলা পরিষদের সাথে যোগাযোগ করেন।

জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মারুফ হাসান বলেন, জনস্বার্থে এই কাজটি করা হয়েছে। জায়গাটি জেলা পরিষদের। এখানে থাকা পুকুরের পাশে জনগণের হাটা-চলার জন্য রাস্তা নির্মান করা হবে বলে জেলা পরিষদের জায়গা থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদের অভিযান হিসেবে মার্কেটের ৯টি দোকান ভেঙ্গে ফেলার কথা স্বীকার করেন।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!