কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক।।

কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর তৃতীয় বার্ষিক সাধারণ সভা ২০২২ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) উত্তর রামপুরস্থ কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর প্রধান কার্যালয়ে
তৃতীয় বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। বার্ষিক সাধারণ সভায় চেয়ারম্যানের বাণী পাঠ করেন বাংলাদেশ পল্লী বিদ্যুৎতায়ন বোর্ডের প্রতিনিধি ও উপ-পরিচালক (কারিগরি) আনোয়ার হোসেন আকন্দ। কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি বোর্ড সভাপতি মোঃ জামাল হোসেন এর সভাপতিত্বে বার্ষিক সাধারণ সভায় প্রতিবেদন পাঠ করেন কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর সিনিয়র জেনারেল ম্যানেজার প্রকৌশলী মোঃ মোস্তাফিজুর রহমান।
এ সময় কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সিনিয়র জেনারেল ম্যানেজার মকবুল হোসেন, পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর সিনিয়র জেনারেল ম্যানেজার কেফায়েত উল্লাহ, কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি বোর্ড এর সহ-সভাপতি কুহিনুর আক্তার, সচিব মোঃ নজির আহাম্মদ, কোষাধ্যক্ষ মোঃ মাসুদ রানা মানিক, পরিচালক সৈয়দ আহাম্মদ লাভলু, পরিচালক মাকসুদা আক্তার, পরিচালক আব্দুস সাত্তার মজুমদার, মহিলা পরিচালক পেয়ারা বেগম, মহিলা পরিচালক জুম্মেরাত কোমেল সহ অন্যান্য অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে পল্লী বিদ্যুৎ এর বিভিন্ন পর্যায়ের গ্রাহকদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

বার্ষিক সাধারণ সভায় বক্তারা বলেন, “শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ এই মহতী স্বপ্ন ইতিমধ্যে বাস্তবায়িত হয়েছে। পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা/কর্মচারীগণ “আলোর ফেরিওয়ালা” হয়ে ঘরে ঘরে গিয়ে বিদ্যুৎ সেবা প্রদান করছেন। স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার লক্ষ্যে বাপবিবো কর্তৃক উঠান বৈঠক কার্যক্রম চালু করা রয়েছে। এছাড়া সকল ধরণের সংযোগের ক্ষেত্রে বিনামূল্যে ৫০ কিলোওয়াট পর্যন্ত ট্রান্সফরমার সরবরাহের কারণে বহুমুখী কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে। গ্রামাঞ্চলে বিদ্যুৎ সুবিধা পৌঁছার কারণে বর্তমান সরকারের নির্বাচনী অঙ্গীকার “আমার গ্রাম আমার শহর” বাস্তবায়নের কাজ ত্বরান্বিত ও সহজতর হয়েছে। কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-২ বিগত ০১/০৪/১৯৯৪ খ্রিস্টাব্দে বাণিজ্যিকভাবে বিদ্যুৎ বিতরণ শুরু করেছে। এ সমিতি কর্তৃক নভেম্বর’২২ খ্রিঃ পর্যন্ত ৬৮০৪.৪০ কি.মি. লাইন নির্মাণ করে মোট ৪,৩৯,০৮৫ জন গ্রাহককে বিদ্যুৎ সংযোগ প্রদান করা হয়েছে। বিগত বছর সমূহের খুচরা বিক্রয় মূল্যের তুলনায় পাইকারী বিক্রয় মূল্যের হার বেশি হওয়ায় এবং পল্লী এলাকার বিশাল অংশজুড়ে বিতরণ নেটওয়ার্ক পরিচালনা করার কারণে পল্লী বিদ্যুৎ সমিতির পরিচালনায় আর্থিক ঘাটতি দেখা দিয়েছে। এ সমস্যা উত্তরণের জন্য বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের তরফ থেকে সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রয়েছে। বিতরণ ব্যবস্থার উন্নয়ন করে, সিস্টেম লস কমিয়ে ও বিদ্যুতের চুরি/ অপচয় রোধ করে পরিচালন ব্যয়ের ঘাটতি মোকাবেলার জন্য সমিতির কর্মকর্তা/কর্মচারী/বোর্ড পরিচালক/গ্রাহক সদস্যবৃন্দকেও সম্মিলিত প্রচেষ্টা গ্রহণ করতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু আমাদেরকে একটি স্বাধীন দেশ ও লাল সবুজের পতাকা এনে দিয়েছেন ও সুখী সমৃদ্ধ সোনার বাংলা গড়নের পায় নিয়েছিলেন। আর তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সারা দেশকে বিদ্যুতায়নের আওতায় নিয়ে আসতে সক্ষম হয়েছি। বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে উপনীত করতে সক্ষম হয়েছি। এখন আমাদেরকে নিরবচ্ছিন্ন ও মানসম্পন্ন বিদ্যুৎ ও উন্নত গ্রাহকসেবা প্রদানের মাধ্যমে ভিশন-২০৪১ এর লক্ষমাত্রা অর্জনে নিবিড়ভাবে কাজ করতে হবে। কুমিল্লা পল্লী বিদ্যুৎ, সমিতি-২ এর ৩য় বার্ষিক সদস্য সভায় মহান মুক্তিযুদ্ধের চেতনায় সকলকে সততা, নিষ্ঠা, দেশপ্রেম ও আন্তরিকতার সাথে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য উদাত্ত আহবান জানিয়েছেন।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
error: ধন্যবাদ!