কুমিল্লা পদুয়ার বাজার বিশ্বরোডে তরিকত ফেডারেশনের মহাসড়ক অবরোধে যাত্রীদের ভোগান্তি

মাজহারুল ইসলাম বাপ্পি।।

বাংলাদেশ তরিকত ফেডারশেনের মহাসচিব ড. সৈয়দ রেজাউল হক চাঁদপুরীর ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান লাকসামের ‘দোগাইয়া আশরাফিয়া ইসলামীয়া সুন্নীয়া সিনিয়র মাদরাসা’র মাঠ রক্ষার দাবিতে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের কুমিল্লা পদুয়ার বাজার বিশ্বরোডে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে তরিকত ফেডারশেনের নেতাকর্মীরা। এতে অসুস্থ রোগী, বিদেশগামীসহ সাধারণ যাত্রীরা চরম ভোগান্তি পোহাতে হয়েছে। লাকসামের ইস্যুতে কুমিল্লায় মহাসড়ক অবরোধ করে মানুষকে ভোগান্তি দেয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন ভুক্তভোগী যাত্রী সাধারণসহ স্থানীয়রা।

সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকালে বাংলাদেশ তরিকত ফেডারশেনের মহাসচিব ড. সৈয়দ রেজাউল হক চাঁদপুরীর ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান লাকসামের ‘দোগাইয়া আশরাফিয়া ইসলামীয়া সুন্নীয়া সিনিয়র মাদরাসা’র মাঠ রক্ষার দাবিতে এবং স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী ও লাকসাম উপজেলা নির্বাহী অফিসারের অপসারণ দাবীতে কুমিল্লায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেছে বাংলাদেশ তরিকত ফেডারশেন। ফলে মহাসড়কের উভয় পাশে দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে মহাসড়কের কুমিল্লা পদুয়ার বাজার বিশ্বরোড এলাকায় তরিকত ফেডারশেনের কয়েক’শ নেতাকর্মী মহাসড়কে অবস্থান নেয়। এ সময় সড়ক অবরোধ করে শ্লোগান দেয়ার পাশাপাশি নিজেদের দু’গ্রপের মধ্যে হাতাহাতিতেও জড়াতে দেখা যায় তরিকত কর্মীদের। পরে তারা ডিসি অফিসে গিয়ে স্মারকলিপি প্রদান করে।

পদুয়ার বাজার বিশ্বরোডে মহাসড়ক অবরোধের ফলে অসুস্থ রোগী, বিদেশগামীসহ সাধারণ যাত্রীরা চরম ভোগান্তিতে পোহাতে হয়েছে। লাকসামের ইস্যুতে কুমিল্লায় মহাসড়ক অবরোধ করে মানুষকে ভোগান্তি দেয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন ভুক্তভোগী যাত্রী সাধারণ ও স্থানীয়রা।

বাংলাদেশ তরীকত ফেডারেশনের কুমিল্লা শাখার সদস্য সচিব আবুল কালাম আজাদ জানান, এলজিআরডি মন্ত্রী ক্ষমতার অপব্যবহার করে লাকসাম উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) মাধ্যমে তরিকত ফেডারশেনের মহাসচিব ড. সৈয়দ রেজাউল হক চাঁদপুরীর ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান ‘দোগাইয়া আশরাফিয়া ইসলামীয়া সুন্নীয়া সিনিয়র মাদরাসা’ ধ্বংসের অপতৎপরতায় লিপ্ত রয়েছে। ৭২ ঘণ্টার মধ্যে মন্ত্রী ও ইউএনওর অপসারণ দাবী জানাচ্ছি। অন্যথায় তরিকত ফেডারশেন জনগণকে সঙ্গে সারাদেশে কঠোর কর্মসূচি ঘোষাণা করবে। এতে যেকোনো পরিস্থিতির দায় সরকারকেই বহন করতে হবে।

সড়কে আটকা পড়া যাত্রী মোস্তাকিমুল নাফিস জানান, লাকসামের একটি ইস্যু নিয়ে তরিকত ফেডারেশন সুন্নী হুজুররা মহাসড়ক অবরোধ করে যাত্রীদের কষ্ট দিচ্ছে। ইসলাম শান্তির ধর্ম। আমাদের ধর্মে কোন ভাবেই এ রকম সড়ক অবরোধ করে মানুষকে ভোগান্তি দেয়ার বৈধতা রয়েছে বলে আমার মনে হয় না। এটা ইসলামের নামে এক ধরণের অরাজকতা ছাড়া আর কিছুই নয়। ভবিষ্যৎতে সড়কে এ রকম নৈরাজ্য যাতে কেউ না করতে পারে, সে ব্যাপারে প্রশাসনকে সজাগ দৃষ্টি রাখতে হবে।

এ বিষয়ে মনোহরগঞ্জ উপজেলা যুবলীগ নেতা কামাল হোসেন এসডিনিউজকে বলেন, লাকসামের গুচ্ছ গ্রাম প্রকল্পটি তরিকত ফেডারেশনের মাদরাসার সীমানার বাহিরে অবস্থিত। তরিকত ফেডারেশনের কুমিল্লায় এসে মহাসড়ক অবরোধ করে এলজিআরডি মন্ত্রীর বিরুদ্ধে অবস্থানের বিষয়টি উদ্দেশ্য প্রণোদিত।

এ ব্যাপারে সদর দক্ষিণ মডেল থানার অফিসার ইনচার্জ দেবাশীষ চৌধুরী এসডিনিউজকে জানান, লাকসামের একটি ইস্যু নিয়ে তরিকত ফেডারেশন নেতাকর্মীরা মহাসড়কে অবস্থান নেয়ার খবর পেয়ে তাদের সাথে কথা বলে মহাসড়ক থেকে সরিয়ে দেয়া হয়েছে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
error: ধন্যবাদ!