কুমিল্লায় আক্রান্তের রেকর্ড! ২৪ ঘন্টায় ৩১ জন

কুমিল্লায় গত ২৪ ঘন্টায় রেকর্ড সংখ্যক করোনা রুগী শনাক্ত হয়েছে। এরমধ্যে কুমিল্লার দেবীদ্বারে ১৯ জন করোনা পজিটিভ পাওয়া গেছে। উপজেলার মোগসাইর গ্রামে করোনায় আক্রান্ত হয়ে লিল মিয়া নামের এক ফল ব্যবসায়ীর মৃত্যু হয়।

ওই ব্যক্তির স্বজন ও প্রতিবেশীদের মধ্যে ১৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। করোনায় আক্রান্ত অন্যদের মধ্যে দেবীদ্বার থানা পুলিশের তিনজন ও গুণাইঘর গ্রামের একজন রয়েছেন। এ পর্যন্ত উপজেলায় মোট আক্রান্ত ৬১ এবং মারা গেছেন সাতজন।

বুধবার রাতে এ ১৯ জন করোনা পজিটিভ রিপোর্টে আসে। এর আগে বুধবার সকালে কুমিল্লার মুরাদনগরে একই বাড়ির ৮ জনসহ কুমিল্লায় নতুন করে আরো ১২ জন করোনায় আক্রান্ত হয়।

সব মিলিয়ে বুধবার ৩১ জন করোনা রুগী শনাক্ত হন। যা এযাবৎ কালে সবচেয়ে বেশি। এই নিয়ে জে’লায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৯০ জনে।

জানাগেছে বুধবার রাতে দেবীদ্বারের মোট ৪৯ জনের রিপোর্টে আসে। তার মধ্যে ইউসুফপুর ইউনিয়নের মোগসাইর গ্রামের আক্রান্তদের ১৫ জন সম্প্রতি করোনায় মৃত লীল মিয়ার স্বজন ও প্রতিবেশী।

ফল ব্যবসায়ী লীল মিয়া ফেনী থেকে তরমুজ আনতে গিয়ে করোনায় আক্রান্ত হন বলে জানা গেছে। পরবর্তীতে তার থেকে পরিবার ও প্রতিবেশীরা আক্রান্ত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

গত ৭ মে করোনায় আক্রান্ত হয়ে লীল মিয়া মারা যান। তিনি স্থানীয় এগারগ্রাম বাজারে ফলের ব্যবসা করতেন। রোববার তার পরিবার এবং প্রতিবেশী ১৮ জনের নমুনা সংগ্রহ করে স্বাস্থ্য বিভাগ, যার মধ্যে ১৫ জন আক্রান্ত পাওয়া যায়।

এছাড়া করোনায় দায়িত্ব পালন করতে গিয়ে দেবীদ্বার থানার তিন পুলিশ সদস্য কভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন। তাদের স্থানীয় একটি স্কুলে আইসোলেশনে পাঠানো হয়েছে।

এসব তথ্য নিশ্চিত করেছেন দেবীদ্বার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আহাম্মদ কবীর। এদিকে করোনা সংক্রমণে অতিরিক্ত ঝুঁকিপূর্ণ হয়ে পড়ায় মোগসাইর গ্রাম ও এগারগ্রাম বাজার লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।

পুলিশ ও সেনবাহিনীর সহায়তায় পাশের এলাকা থেকে গ্রামটি সম্পূর্ণ বিচ্ছিন্ন করে দেওয়ার প্রক্রিয়া চলছে। উপজেলা নির্বাহী অফিসার রাকিব হাসান জানান, একজন ব্যক্তির সংক্রমণ থেকে ১৫ জন আক্রান্ত হওয়ার বিষয়টি অত্যন্ত উদ্বেগ ও উৎকণ্ঠার। জনগণকে সচেতন করার জন্য প্রশাসন সর্বোচ্চ করছে।

তিনি সবাইকে ঘরে থাকার আহ্বান জানিয়ে আরও বলেন, এ সংকটময় সময়ে সবাইকে সচেতন ও সতর্ক থেকেই পরিস্থিতি মোকাবিলা করতে হবে। অতি প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হবে না।

অপরদিকে বুধবার সকালে আক্রান্তদের মধ্যে মুরাদনগর উপজেলায় ১০ জন। এই ১০ জনের মধ্যে আবার একই বাড়িরই রয়েছে ৮ জন। আর অপর ২ আক্রান্ত হলো নাঙ্গলকোট উপজেলায়।

নাঙ্গলকোটে দৌলখাঁড় ইউনিয়নে ২ জন আক্রান্ত হয়েছে। এছাড়া কুমিল্লা নগরীর ছাতিপট্টি এলাকার একজন কুমিল্লা মেডিকেলে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি অবস্থায় আশঙ্কাজনক হওয়ায় ঢাকা নেওয়া পথে মারা যান।

“কুমিল্লার বার্তা”

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!