কুমিল্লায় আক্রান্ত বেড়ে ৩৫, প্রস্তুত হচ্ছে পলিমার চেইন রি-অ্যাকশন (পিসিআর) মেশিন

দেলোয়ার হোসেন জাকির :

নতুন আক্রান্ত ৩ জন সহ কুমিল্লায় ১৯ এপ্রিল পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৫ জন হয়েছে। নতুন আক্রন্ত ৩ জনের মধ্যে কুমিল্লা বুড়িচংয়ে দুই জন ও দাউদকান্দিতে এক জন ।
তাদের মধ্যে বুড়িচং উপজেলা সরকারি হাসপাতালের কর্মকর্তা ডাক্তার মীর হোসেন মিঠু’র গাড়ির চালক, পীরযাত্রাপুর ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের ১০ বছরের এক মেয়ে নতুন করে করোনা ভাইরাসে আক্রন্ত হয়েছে। এছাড়া দাউদকান্দিতে স্বামীর পর স্ত্রী করোনায় আক্রান্ত হয়েছেন। উপজেলার পাচঁগাছিয়া ইউনিয়নের শ্রীরায়েরচর গ্রামের এক গামেন্টস কর্মী নারায়নগঞ্জ থেকে তার নিজ বাড়িতে ফেরত আসে। গত ১৪ এপ্রিল মঙ্গলবার ওই ব্যক্তি করোনার রিপোর্ট পজিটিভ আসে।
কুমিল্লা মেডিকেলে প্রস্তুত হচ্ছে পলিমার চেইন রি-অ্যাকশন (পিসিআর) মেশিন, বৃহস্পতিবার রাতে পিসিআর মেশিনটি কুমিল্লা মেডিকেল কলেজে পৌঁছায়। শীগ্রই করোনা ভাইরাস পরিক্ষার কাজ শুরু হবে কুমিল্লায়।
নতুন ৩ জনের আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেছেন, কুমিল্লা বুড়িচং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মীর হোসেন মিঠু ও দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: শাহীনূর আলম সুমন।
কুমিল্লা সিভিল সার্জন মোঃ নিয়াতুজ্জামান কুমিল্লা এসডি নিউজকে জানান, কুমিল্লায় মোট কোয়ারেন্টাইনে থাকা ৪ হাজার ৮৭৪ জনের মধ্যে ১৯ এপ্রিল পর্যন্ত কায়ারেন্টাইন থেকে ছাড়পত্র পেয়েছেন ৩ হাজার ৪২২ জন, বর্তমান কোয়ারেন্টিনে রয়েছে ১ হাজার ৪৫৩ জন। কুমিল্লা থেকে মোট নমুনা সংগ্রহ করা হয় ৫৯৩ জনের, ৪৭৫ জনের পরিক্ষার রিপোর্ট পাওয়া যায় এর মধ্যে ৩৫ জনের পজিটিভ আসে।
জেলা স্বাস্থ্য বিভাগের দেয়া তথ্য মতে ১৯ এপ্রিল পর্যন্ত কুমিল্লা জেলার ১৭টি উপজেলার মধ্যে ১২ উপজেলায় কেরোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।
কুমিল্লায় আক্রান্ত ৩৫ জনের মধ্যে তিতাস উপজেলা ৮ জন , দাউদকান্দি ৮, বুড়িচং ৭, চান্দিনা ৪, দেবিদ্বার ১, ব্রাহ্মণপাড়া ১, সদর দক্ষিণ ১, বরুড়া ১, চৌদ্দগ্রাম ১, লাকসাম ১, হোমনা ১ ও মেঘনা উপজেলায় ১ জন করে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
error: ধন্যবাদ!