কুমিল্লায় খাদ্য সামগ্রী দিয়ে ৬শ’ অটোরিকসা ছেড়ে দিলো পুলিশ

নিজস্ব প্রতিবেদক ।।
ঘরে খাবার নেই। তাই নিজের ব্যাটারি চালিত অটোরিকসা নিয়ে রাস্তায় বের হন আনোয়ার হোসেন। নিষেধাজ্ঞা অমান্য করে বের হওয়ার কারনে পুলিশ আনোয়ার হোসেনের অটোরিকসাটি আটক করেন।

নিষেধাজ্ঞা অমান্য করে বের হওয়া এমন অন্তত ছয়’শ ব্যাটারি ও সিএনজি চালিত অটোরিকসা চালককে আটক করা হয়। পুলিশ লাইনে রাখা হয় আটক বাহনগুলোকে। আটক চালকদের ঘরে খাবার নেই। আবার আয়ের একমাত্র বাহনটি পুলিশের কাছে আটক। দূঃচিন্তায় কপালের ভাঁজ প্রসারিত হতে থাকে বাহন চালকদের।

তবে অটোরিক্সা ও সিএনজি চালকদের কপালের ভাঁজ প্রসারিত হতে দেননি কুমিল্লা জেলা প্রশাসক মো: আবুল ফজল মীর ও পুলিশ সুপার মো: সৈয়দ নুরুল ইসলাম বিপিএম (বার), পিপিএম।

কুমিল্লা জেলা পুলিশ সূত্রে জানা যায়, করোনা সংক্রমন প্রতিরোধে নগরীর সড়কগুলোতে যান বাহন চলাচল নিষিদ্ধ করা হয়। এমন নিষেধাজ্ঞা অমান্য করে বের হওয়া অন্তত ছয়’শ ব্যাটারি ও সিএনজি চালিত অটোরিক্সাকে আটক করে কুমিল্লা পুলিশ লাইনস নিয়ে আসা হয়।

আজ সোমবার (২০ এপ্রিল) বিককাণ ৩ টায় কুমিল্লা পুলিশ লাইনসে জেলা প্রশাসক মো: আবুল ফজল মীর ও পুলিশ সুপার মো: সৈয়দ নুরুল ইসলাম আটক ব্যাটারি ও সিএনজি চালিত অটোরিকসার চালকদের হাতে আটক বাহনের খাবার সামগ্রী তুলে দিয়ে বাহনগুলো ছেড়ে দেন।

মামলা ছাড়াই ফিরে পেয়েছেন আয়ের একমাত্র উৎস প্রিয় বাহনটি। এছাড়াও জেলা প্রশাসনের তরফ থেকে বাড়তি হিসেবে পেয়েছেন খাবার সামগ্রী। আর এতেই আনন্দিত ব্যাটারি ও সিএনজি চালিত অটোরিকসার চালক আনোয়ার হোসেনরা। জেলা প্রশাসন ও জেলা পুলিশের প্রতি বাহন চালকরা কৃতজ্ঞতা পোষণ করে বলেন, করোনা ভালো না হওয়া পর্যন্ত আমরা আর রাস্তায় বের হবো না।

পুলিশ সুপার মো: সৈয়দ নুরুল ইসলাম বলেন, জনসমাগম বন্ধে পুলিশ নগরীর রাস্তায় বের হওয়া ব্যাটারি ও সিএনজি চালিত অটোরিক্সাগুলোকে আটক করে পুলিশ লাইনসে রাখে। আজ ওইসব বাহন চালকদের কাছে বাহনগুলি ফিরিয়ে দিয়েছি।

এছাড়াও সবার হাতে এক ব্যাগ করে খাদ্য সামগ্রী তুলে দিয়েছি। পাশাপাশি তাদেরকে সর্তক করে দিয়েছি। তারা যেন করোনা সংক্রমনের এই সময়ে বাহন নিয়ে ঘর থেকে বের না হয়।

কুমিল্লা জেলা প্রশাসক মো: আবুল ফজল মীর বলেন, আমরা জানি তারা খাবারের জন্য ঘর থেকে বের হয়েছিলো। তাই তাদেরকে খাবার দিয়ে বলে দিয়ে করোনা সংক্রমনের সময় যেন আর না বের হয় সে জন্য সর্তক করে দিয়েছি।

এ সময় উপস্থিত ছিলেন পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার মোহাম্মদ শাখাওয়াৎ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আজিম-উল আহসান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তানভীর সালেহীন ইমনসহ জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকতাবৃন্দ।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
error: ধন্যবাদ!