কুমিল্লায় ১১৪টি পাসপোর্টসহ ৪ দালাল আটক

কুমিল্লায় ১১৪টি পাসপোর্টসহ দালাল চক্রের ৪ সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১১ এর সিপিসি-২ এর একটি দল। এ সময় নকল সীলমোহর ও নগদ অর্থ উদ্ধার করা হয়। সোমবার (১৯ অক্টোবর) দুপুরে কুমিল্লা নগরীর শাসনগাছা ও রেইসকোর্স এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। গ্রেফতারকৃত আসামীরা হলো কুমিল্লা জেলার কোতয়ালি থানার রেসকোর্স গ্রামের মৃত চান মিয়ার ছেলে মোঃ সাদেকুল ইসলাম (৩৫), কুমিল্লা জেলার কোতয়ালি থানার রেসকোর্স গ্রামের সফিকুর রহমানের ছেলে সারফাইন উদ্দিন (৩২), কুমিল্লা জেলার কোতয়ালি থানার রেসকোর্স গ্রামের মোঃ আব্দুল ওয়াদুদের ছেলে মোঃ আলমগীর (৪৩) এবং কুমিল্লা জেলার কোতয়ালি থানার চাঁনপুর গ্রামের সফিক মিয়ার ছেলে মোঃ জুয়েল আহম্মেদ @ বাপ্পি (৩৪)।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার দুপুরে কুমিল্লা জেলার কোতয়ালি থানাধীন শাসনগাছা এবং রেসকোর্স এলাকায় বিশেষ অভিযান র‌্যাব। উক্ত অভিযানে পাসপোর্ট দালাল চক্রের ৪জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয়। এ সময় গ্রেফতারকৃতদের কাছ থেকে মোট ১১৪টি পাসপোর্ট, নগদ ২৫ হাজার ৭’শ টাকা এবং পাসপোর্ট তৈরীর বিপুল পরিমাণ কাগজপত্রসহ নকল সীলমোহর উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে গ্রেফতারকৃতরা সকলেই পাসপোর্ট দালাল চক্রের সক্রিয় সদস্য বলে স্বীকার করে এবং তারা দীর্ঘদিন যাবৎ পাসপোর্ট তৈরী করে দেওয়ার নাম করে ভূক্তভোগী লোকজনের নিকট থেকে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়ে আসছিল বলে স্বীকার করে। তাদের কাছে টাকা জমা দিলে তারা নকল সীলমোহর ব্যবহার করে প্রয়োজনীয় কাগজপত্র প্রস্তুত করে সকল কার্যক্রম সম্পন্ন করে পাসপোর্ট অফিস থেকে পাসপোর্ট সংগ্রহ করে সরবরাহ করে আসছিল বলে জানায়।

র‌্যাব-১১, সিপিসি-২ কোম্পানী অধিনায়ক মেজর তালুকদার নাজমুছ সাকিব জানান- অভিযান চালিয়ে ১১৪টি পাসপোর্টসহ ৪ জনকে আটক করা হয়েছে এবং নকল সীলমোহরসহ নগদ উদ্ধার করা হয়। আটককৃতদের জিজ্ঞাসাবাদের তারা এসব কাজে জড়িত রয়েছে স্বীকার করেছে। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে কুমিল্লা জেলার কোতয়ালি থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!